কোহলিকে বিশ্রামে রেখে এশিয়া কাপের দল ঘোষণা ভারতের – BD Sports 24
  • কোহলিকে বিশ্রামে রেখে এশিয়া কাপের দল ঘোষণা ভারতের

    September 1st, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    নয়াদিল্লি, ১ সেপ্টেম্বর: আসন্ন এশিয়া কাপে ভারতের অধিনায়ক বিরাট কোহলিকে বিশ্রাম দেয়া হয়েছে। কোহলির বদলে এশিয়া কাপে অধিনায়কের দায়িত্ব পালন করবেন রোহিত শর্মা। তার ডেপুটি হিসেবে থাকছেন ওপেনার শিখর ধাওয়ান।

    ১৬ সদস্যের এশিয়া কাপের স্কোয়াডে ডাক পেয়েছেন আনক্যাপড পেসার খলিল আহমেদ।

    বর্তমানে ইংল্যান্ড সফরে রয়েছে ভারতীয় ক্রিকেট দল। এশিয়া কাপ শুরুর চার দিন আগে আগামী ১১ সেপ্টেম্বর শেষ হবে ইংল্যান্ডের বিপক্ষে ৫ ম্যাচের টেস্ট সিরিজ।

    ভারতীয় নির্বাচক কমিটির চেয়ারম্যান এমএসকে প্রসাদ কোহলির বিশ্রাম সম্পর্কে বলেছেন, তার উপর চাপ কমাতে এশিয়া কাপের আসরে বিশ্রাম রাখা হয়েছে কোহলিকে।

    কোহলিকে বিশ্রাম দেয়া হলেও এশিয়া কাপের জন্য শক্তিশালী দল গঠন করা হয়েছে বলে জানান, প্রসাদ। ইংল্যান্ডের বিপক্ষে চলতি টেস্ট সিরিজে খেললেও দুই ওপেনার শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, দিনেশ কার্তিক, হার্ডিক পান্ডিয়া এবং জাসপ্রিত বুমরাহকে এশিয়া কাপে বিশ্রাম দেয়নি নির্বাচকরা।

    এশিয়া কাপের ঘোষিত স্কোয়াডে একমাত্র নতুন মুখ বা-হাতি পেসার খলিল আহমেদ। ২০ বছর বয়সী মহারাষ্ট্রের্ এই তরুণ পেসার মাত্র দুটি প্রথম শ্রেণীর ম্যাচ খেলেছেন। তাছাড়া লিস্ট এ এবং টি২০ এই দুই ফরম্যাটে ২৯টি ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে তার। ভারত ‘এ’ দলের হয়ে গত জুন-জুলাইয়ে ইংল্যান্ড সফর করেছেন খলিল আহমেদ।

    ভারত ‘এ’ দলের হয়ে গত ৯টি সীমিত ওভারের ম্যাচে ১৫ উইকেট নিজের ঝুলিতে নিয়েছেন খলিল আহমেদ। এই ম্যাচগুলোর কোনোটিতেই উইকেটশূন্য ছিলেন না তিনি।

    এছাড়া ইংল্যান্ডের বিপক্ষে দলের বাইরে থাকা তিন মিডল অর্ডার ব্যাটসম্যান আমবাতি রাইদু, মনিষ পান্ডে এবং কেদার যাদবকে এশিয়া কাপের দলে নেয়া হয়েছে। এছাড়া জাসপ্রিত বুমরাহ এবং ভুবনেশ্বর কুমার ফিরেছেন দলে।

    ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে দলে থাকা ব্যাটসম্যান স্রেয়াস আয়ার ও সুরেশ রায়না এবং ফাস্ট বোলার সিদ্ধার্থ কাউল ও উমেশ যাদবকে এশিয়া কাপের দলে রাখেননি নির্বাচকরা।

    এশিয়া কাপের ভারতীয় দল:

    রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধাওয়ান (সহ অধিনায়ক), লোকেশ রাহুল, আমবাতি রাইদু, মনিষ পান্ডে, কেদার যাদব, মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), দিনেশ কার্তিক, হার্ডিক পান্ডিয়া, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, ভুবনেশ্বর কুমার, জাসপ্রিত বুমরাহ, শার্দুল ঠাকুর এবং খলিল আহমেদ।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...