কোহলির দ্রুততম ১৮ হাজার রান: টপকে গেলেন লারাকে – BD Sports 24
  • কোহলির দ্রুততম ১৮ হাজার রান: টপকে গেলেন লারাকে

    September 9th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ওভাল, ৯ সেপ্টেম্বর: বিরাট কোহলির মুকুটে নতুন পালক। এ বার টেস্ট ক্রিকেট ইতিহাসে দ্রুততম ১৮ হাজার রানের মালিক হলেন তিনি। বিশ্বক্রিকেটে কেউ তাঁর মতো এত দ্রুত সব ধরনের ক্রিকেট মিলিয়ে ১৮ হাজার রানে পৌঁছতে পারেননি।

    কেনিংটন ওভালে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের পঞ্চম টেস্টের দ্বিতীয় দিনে ভারত অধিনায়ক করেছিলেন ৪৯। শনিবার ওই ইনিংসেই টেস্ট, একদিনের ক্রিকেট ও টি-টোয়েন্টি মিলিয়ে ১৮ হাজার রানে পৌঁছে গেলেন কোহলি। তিনি খেলেন ৩৮২ ইনিংস।

    ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ব্যাটসম্যান ব্রায়ান লারাকে টপকে গেলেন কোহলি। লারা নিয়েছিলেন ৪১১ ইনিংস। ভারতের শচিন টেন্ডুলোর ছিলেন দ্বিতীয় স্থানে। তাঁর লেগেছিল ৪১২ ইনিংস। এখন তালিকায় তিনে নেমে গেলেন শচিন।

    আরও একটা রেকর্ডের মালিক হয়েছেন কোহলি। তাঁর আগে কেউ চারশ’র কম ইনিংসে মোট ১৮ হাজার রানে পৌঁছতে পারেননি। লারা, শচিন দু’জনেরই লেগেছিল চারশ’র বেশি ইনিংস। কোহালিই একমাত্র যিনি চারশ’র কমে এই মাইলফলকে পৌঁছলেন এবং নজির গড়লেন।

    ইংল্যান্ডের বিরুদ্ধে চলতি টেস্ট সিরিজে দুর্দান্ত ফর্মে রয়েছেন কোহলি। এখনও পর্যন্ত নয় ইনিংসে করে ফেলেছেন ৫৯৩ রান। গড় ৬৫.৮৮। প্রসঙ্গত, দিন কয়েক আগেই জো রুট ও কোহলিকে এই মুহূর্তে বিশ্বের সেরা ব্যাটসম্যান হিসেবে চিহ্নিত করেছিলেন লারা। আনন্দবাজার।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...