কোহলির পাশে মুমিনুল হক – BD Sports 24
  • কোহলির পাশে মুমিনুল হক

    November 22nd, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    চট্টগ্রাম, ২২ নভেম্বর: এ বছর সবচেয়ে বেশি শতরান করার দিক দিয়ে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির পাশে নিজের নাম লিখিয়েছেন বাঁহাতি বাংলাদেশি ব্যাটসম্যান মুমিনুল হক। আজ বন্দরনগরী চট্টগ্রামের জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটির প্রথম ইনিংস শতরান করে এ কৃতিত্ব দেখান ছোটখাট গড়নের মুমিনুল হক।

    আজ শতরান করায় এ বছর দু’টি শতরান করলেন মুমিনুল হক। অপরদিকে এ বছর ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিও টেস্টে দু’টি শতরান করেছেন। যা কীনা এ বছর কোনো ব্যাটসম্যানের সর্বোচ্চ সংখ্যক শতরান।

    আজ শতরান করায় ক্যারিয়ারে অষ্টম শতরান করার কৃতিত্ব দেখালেন মুমিনুল হক। সেইসাথে তামিম ইকবালের পাশেও নিজেকে বসিয়েছেন মুমিনুল হক। তামিম ইকবাল টেস্টে আটটি শতরান করে বাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যে সবচেয়ে বেশি শতরান করার মালিক ছিলেন। আজ তাতে ভাগ বসিয়েছেন মুমিনুল হক।

    সেঞ্চুরি থেকে ২ রান দূরে ছিলেন মুমিনুল। ক্যারিবীয় বোলার রোস্টন চেজ-এর ১১তম ওভারের তৃতীয় বলটি পয়েন্ট ও কাভার অঞ্চলের মাঝখান দিয়ে সীমানাছাড়া করে ক্যারিয়ারের অষ্টম সেঞ্চুরি পূর্ণ করেন মুমিনুল হক। ১৩৫ বল মোকাবেলায় ৯টি চার ও একটি ছক্কার সাহায্যে শতরান পূর্ণ করেন তিনি।

    ক্যারিবীয় বোলার গ্যাব্রিয়েলের বলে উইকেটরক্ষক ডরিচের হাতে ধরা পড়ার আগে নিজের নামের পাশে যোগ  করেন ১২০ রানের একটি ঝলমলে ইনিংস। তার ১৬৭ বলের ইনিংসে ১০টি চার ও একটি ছক্কার মার ছিল।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা