কোহলির মুখেও ইংল্যান্ড দলের প্রশংসা – BD Sports 24
  • কোহলির মুখেও ইংল্যান্ড দলের প্রশংসা

    September 3rd, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    সাউদাম্পটন, ৩ সেপ্টেম্বর: সাউদাম্পটন টেস্ট জিতে এক ম্যাচ বাকি রেখেই ভারতের বিপক্ষে সিরিজ জয় নিশ্চিত করেছে স্বাগতিক ইংল্যান্ড। বোলারদের দুর্দান্ত নৈপুণ্যে সিরিজের চতুর্থ টেস্ট ৬০ রানে জিতে নেয় ইংলিশরা। এ ম্যাচে জয়ের ফলে সিরিজও নিশ্চিত করে ইংল্যান্ড। সেই সাথে পাঁচ ম্যাচের সিরিজে ৩-১ ব্যবধানে এগিয়েও থাকলো ইংল্যান্ড। চতুর্থ টেস্টে ইংল্যান্ডের দুর্দান্ত পারফরমেন্সের প্রশংসা করেছেন দলটির অধিনায়ক জো রুট। তার সঙ্গে প্রতিপক্ষ দলপতি ভারতের বিরাট কোহলিও ইংল্যান্ড দলের পারফরমেন্সের প্রশংসা করলেন।

    প্রথম ইনিংসে ইংল্যান্ডকে ২৪৬ রানে অলআউট করে চমক দেখায় ভারতের বোলাররা। তবে ব্যাট হাতে নিজেদের মেলে ধরতে পারেনি সফরকারী ব্যাটসম্যানরা। ফলে প্রথম ইনিংসে ১৯৫ রানে অষ্টম উইকেট হারিয়ে বসেছিলো ভারত। কিন্তু এক প্রান্ত আগলে ১৩২ রানের অনবদ্য এক ইনিংস খেলেন চেতেশ্বর পূজারা। শেষ দু’ব্যাটসম্যানকে নিয়ে পুজারা ৭৮ রানে যোগ করলে ইংল্যান্ডের বিপক্ষে লিড পায় ভারত। শেষ পর্যন্ত ২৭৩ সংগ্রহের মাধ্যমে ২৭ রানের লিড পায় টিম ইন্ডিয়া।

    ২৭ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে ২৭১ রানের সংগ্রহ পায় ইংল্যান্ড। ফলে ভারতের সামনে টার্গেট দাঁড়ায় ২৪৫ রান। সিরিজের প্রথম টেস্টে ১৯৪ রানের টার্গেট পেয়েও তা স্পর্শ করতে পারেনি ভারত। এই টার্গেটও ভারত টপকাতে পারবে না, এ নিয়ে বাজির দল কোহলি-রাহানের বিপক্ষেই ছিলো। শেষ পর্যন্ত হয়েছেও তাই। ইংল্যান্ড বোলারদের তোপে ১৮৪ রানেই গুটিয়ে যায় ভারত। ফলে সিরিজ হাতছাড়া করে তারা। ব্যাট হাতে ৪৯ ও বল হাতে ৯ উইকেট নিয়ে ম্যাচ সেরা হন সিরিজে প্রথমবারের মত খেলতে নামা মঈন আলী।

    তাই ম্যাচ শেষে দলের খেলোয়াড়দের প্রশংসা করতে ভুল করেননি ইংল্যান্ড অধিনায়ক জো রুট। তিনি বলেন, ‘ছেলেরা দুর্দান্ত খেলেছে। গেল ম্যাচ হারের পর এভাবে জয় পাওয়া প্রশংসার। বড় টার্গেট দিতে না পেরেও বোলাররা নিজেদের সাধ্যমত চেষ্টা করেছে এবং সফল হয়েছে। পেসাররা চাপ সৃষ্টি করেছে, মঈন অন্যপ্রান্ত দিয়ে বুদ্ধিদীপ্ত বোলিং করেছে। তাই উইকেট পেয়েছে। এমন উইকেটে স্পিনারদের উইকেট পাওয়া কঠিন। কিন্তু মঈন নিজের সেরাটা দিয়ে সফল হয়েছে।’

    রুটের মত ইংল্যান্ড দলের প্রশংসা করেছেন ভারত অধিনায়ক কোহলিও। তিনি বলেন, ‘আমাদের টার্গেট দেয়ার পর ইংল্যান্ড দুর্দান্ত খেলেছে। পুরো টেস্টের শেষ ইনিংসে অসাধারণ খেলে বাজিমাত করেছে ইংলিশরা। বিশেষ করে মঈনের স্পিন আমাদের জন্য চ্যালেঞ্জ ছিলো। কিন্তু আমাদের দলের ব্যাটসম্যানরা ব্যর্থ হয়েছে। ম্যাচ জয়ের ভালো সুযোগ হারিয়েছি আমরা। ব্যাটসম্যানদের আরও বুঝে-শুনে খেলা উচিত ছিলো। আমি ও রাহানে ভালো একটি জুটি গড়ার চেষ্টা করেছি। কিন্তু শেষ পর্যন্ত পারিনি। তবে যাই হোক টেস্ট ম্যাচটি উপভোগ করেছি। এমন ম্যাচই টেস্ট ক্রিকেটের সৌন্দর্য।’

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...