কোহলির শতরানে জয়ে ওয়ানডে সিরিজ শুরু ভারতের – BD Sports 24
  • কোহলির শতরানে জয়ে ওয়ানডে সিরিজ শুরু ভারতের

    February 1st, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ডারবান, ১ ফেব্রুয়ারি: অধিনায়ক বিরাট কোহলির শতরানের ওপর ভর করে ৬ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে স্বাগতিক দক্ষিণ আফ্রিকাকে ৬ উইকেটে পরাজিত করেছে সফরকারী ভারত। ফলে সিরিজে ১-০তে এগিয়ে গেলো কোহলি বাহিনী।

    ২৭০ রানে জয়ের লক্ষ্যে খেলতে নেমে ভারত ৩৩ রানেই প্রথম উইকেট হারায়। ২০ রান করে বিদায় নেন ওপেনার রোহিত শর্মা। এরপর ৬৭ রানে অপর ওপেনার শিখর ধাওয়ানও সাজঘরে ফিরেন। ধাওয়ান ২৯ বলে ৬ বাউন্ডারিতে ৩৫ রান করেন।

    তৃতীয় উইকেটে অধিনায়ক বিরাট কোহলি ও আজিঙ্কা রাহানের অসাধারণ ব্যাটিংয়ে জয়ের পথ অনেকটা সহজ হয়ে যায়। এই দুই ব্যাটসম্যান ১৮৯ রানের পার্টনারশিপ গড়ে বিচ্ছিন্ন হন। দলীয় সংগ্রহ ততক্ষণে ২৫৬। ৮৬ বল মোকাবেলায় ৫ বাউন্ডারি ও দুই ছক্কায় ৭৯ রান করে আউট হন আজিঙ্কা রাহানে। তিনি ২৪তম ওয়ানডে ফিফটি পূর্ণ করেন এদিন।

    ২৬২ রানে আউট হন অধিনায়ক বিরাট কোহলি। ১১৯ বলে ১০টি চারের সাহায্যে ১১২ রান করেন কোহলি। বিরাট কোহলি এদিন ক্যারিয়ারের ৩৩তম শতরানের দেখা পান।

    শেষ দিকে বাকি ৮ রান নিতে হার্ডিক পান্ডিয়া ও মহেন্দ্র সিং ধোনিকে কোনো বেগ পেতে হয়নি। ২৭ বল বাকি থাকতেই ৪ উইকেটে ২৭০ রান স্কোরবোর্ডে জমা করলে ৬ উইকেটে জিতে যায় ভারত। হার্ডিক পান্ডিয়া ৩ ও মহেন্দ্র সিং ধোনি ৪ রানে অপরাজিত থাকে।

    প্রোটিয়া বোলারদের মধ্যে ফেহলুকওয়াও শিকার করেন ২ উইকেট। এছাড়া মরনে মরকেল নেন এক উইকেট।

    এর আগে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা অধিনায়ক ফাফ ডু প্লেসিসের শতরানের কল্যাণে ৮ উইকেটে ২৬৯ রানের স্কোর গড়ে। অধিনায়ক ফাফ ডু প্লেসিস ১১২ বলে ১১টি চার ও দু’টি ছক্কার সাহায্যে ১২০ রান করে আউট হয়। এদিন নবম শতরানের দেখা পান ডু প্লেসিস।

    এছাড়া ক্রিস মরিস ৩৭, কুইন্টন ডি কক ৩৪, ডুমিনি ১২ রান করে আউট হন। ফেহলুকওয়াও ২৭ রানে অপরাজিত থাকে।

    ভারতীয় বোলারদের মধ্যে কুলদীপ যাদব তিনটি, চাহাল দুটি এবং জাসপ্রিত বুমরাহ ও ভুবনেশ্বর কুমার একটি করে উইকেট নেন।

    ম্যাচসেরার পুরস্কার পান ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি।

    আগামী ৪ ফেব্রুয়ারি সেঞ্চুরিয়নে ৬ ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয়টিতে মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকা ও ভারত। বাংলাদেশ সময় বেলা ২-০০টায় শুরু হবে খেলাটি।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮