কোহলির ৩৫তম সেঞ্চুরি: ৮ উইকেটের সহজ জয় ভারতের – BD Sports 24
  • কোহলির ৩৫তম সেঞ্চুরি: ৮ উইকেটের সহজ জয় ভারতের

    February 16th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    সেঞ্চুরিয়ন, ১৬ ফেব্রুয়ারি: দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৬ ম্যাচ ওয়ানডে সিরিজ আগেই নিজেদের করে নিয়েছিল সফরকরী ভারত। তাই আজ সেঞ্চুরিয়নে ষষ্ঠ ও শেষ ওয়ানডেটি দাঁড়ায় নিয়ম রক্ষার ম্যাচে। সেই ম্যাচে কোহলির অপরাজিত ১২৯ রানে প্রোটিয়াদের বিপক্ষে ৮ উইকেটের বড় জয় পেয়েছে ভারত। এর ফলে ৫-১ সিরিজ জিতলো ভারত। এই প্রথমবার দক্ষিণ আফ্রিকার মাটিতে ওয়ানডে সিরিজ জয়ের স্বাদ পেলো ভারত।

    এদিন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি ওয়ানডে ক্যারিয়ারের ৩৫তম শতরানের দেখা পান। দক্ষিণ আফ্রিকার করা ২০৪ রানের জবাবে ব্যাট করতে নেমে ১৯ রানে প্রথম উইকেট হারায় ভারত। রোহিত শর্মা ১৫ রান করে আউট হন। দ্বিতীয় উইকেটে বিরাট কোহলি ও শিখর ধাওয়ান ৬১ রানের পার্টনারশিপ গড়েন। ধাওয়ান করেন ১৮ রান। এরপর তৃতীয় উইকেটে বিরাট কোহলি ও আজিঙ্কা রাহানে আর কোনো উইকেটের পতন হতে দেননি। ১৯.৩ ওভার মোকাবেলায় এই জুটি ১২৬ রানের পার্টনারশিপ গড়লে ৩২.১ ওভারে ২ উইকেটে ২০৬ রান স্কোরবোর্ডে জমা করে ভারত। ফলে ৮ উইকেটে জিতে যায় তারা। বিরাট কোহলি ৯৬ বলে ১৯ বাউন্ডারি ও ২ ছক্কায় ১২৯ রানে অপরাজিত থাকেন। আজিঙ্কা রাহানে করেন অপ: ৩৪ রান।

    এর আগে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকা ৪৬.৫ ওভারে ২০৪ রানে অলআউট হয়। জনদো প্রোটিয়াদের পক্ষে সর্বোচ্চ ৫৪ রান করেন। এছাড়া ফেহলুকওয়াও ৩৪, ডি ভিলিয়ার্স ৩০, অধিনায়ক মার্করাম ২৪ ও মরকেলের ২০ রান উল্লেখযোগ্য। ভারতের শার্দুল ঠাকুর একই শিকার করেন ৪ উইকেট। এছাড়া বুমরা ও চাহাল দুটি করে এবং হার্ডিক পান্ডিয়া ও কুলদীপ যাদব একটি করে উইকেট নেন।

    ম্যান অব দ্য ম্যাচ হন বিরাট কোহলি। আর ম্যান অব দ্য সিরিজের পুরস্কারও ওঠে ভারতীয় দলপতির হাতে।

    টেস্ট ও ওয়ানডে সিরিজ শেষে আগামী ১৮ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে তিন ম্যাচ টি-২০ সিরিজ। জোহানেসবার্গে বাংলাদেশ সময় সন্ধ্যা ৬-৩০টায় শুরু হবে খেলাটি।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...