কোহলি বিশ্বের এক নম্বর ব্যাটসম্যান: ইউসুফ – BD Sports 24
  • কোহলি বিশ্বের এক নম্বর ব্যাটসম্যান: ইউসুফ

    May 5th, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    কলকাতা, ৫ মে: ভারত জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি শুধু উচ্চমানের খেলোয়াড় নন, বিশ্বের এক নম্বর ব্যাটসম্যানও। এমনটাই বলেছেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার মোহাম্মদ ইউসুফ।

     

    টুইটারে ভক্তদের সঙ্গে আলাপচারিতায় ইউসুফের কাছে এক ভক্ত কোহলি কেমন ক্রিকেটার তা জানতে চেয়েছিলেন। জবাবে ইউসুফ বলেন, ‍‘‍‘এই মুহূর্তে বিরাট কোহলি বিশ্বের এক নম্বর ব্যাটসম্যান ও সে একজন দুর্দান্ত ক্রিকেটার।’’

     

    ভারতের হয়ে ৮৬টি টেস্টে বিরাটের রান ৭২৪০। ২৪৮টি ওয়ানডে ম্যাচে কোহলির রান ১১,৮৬৭। আর জাতীয় দলের হয়ে ৮২টি টি-টোয়েন্টি ম্যাচে ভারত অধিনায়কের সংগ্রহ ২৭৯৪ রান। ওয়ানডে ক্রিকেটে বিরাটের সর্বোচ্চ রান ১৮৩ এসেছিল পাকিস্তানের বিপক্ষেই। ২০১২ সালে মিরপুরে এই রান করেছিলেন কোহলি।

     

    অন্যদিকে, ইউসুফ পাকিস্তানের হয়ে খেলেছেন, ৯০টি টেস্ট, ২৮৮টি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি। সাবেক পাক ব্যাটসম্যানের কাছে ভক্তরা জানতে চেয়েছিলেন, সাদা বলের ক্রিকেটে এই মুহূর্তে বিশ্বের সেরা অধিনায়ক কে? ইউসুফ জানান, নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসনই সেরা।

     

    পাকিস্তানের হয়ে টেস্ট ক্রিকেটে চতুর্থ সর্বোচ্চ রান সংগ্রহকারী মোহাম্মদ ইউসুফ। সম্প্রতি তাঁর কাছে জানতে চাওয়া হয়েছিল, শচিন টেন্ডুলকার, ব্রায়ান লারা, রিকি পন্টিং, জ্যাক ক্যালিস ও কুমার সাঙ্গাকারার মধ্যে কে এক নম্বরে থাকবেন? ইউসুফ বলেন, এক নম্বরে থাকবেন শচিনই। তার পরে রেখেছিলেন যথাক্রমে লারা, পন্টিং, ক্যালিস ও সাঙ্গাকারাকে। এ ছাড়াও সম্প্রতি এক অনুষ্ঠানে পাকিস্তানের এই সাবেক খেলোয়াড় জানিয়েছিলেন, বর্তমানের ক্রিকেটারেরা কেউ শচিন, রাহুল দ্রাবিড় বা তৎকালীন অন্য তারকাদের সঙ্গে তুলনাতেই আসেন না।

     

    ক্রিকেট পাকিস্তান নামে পি-টিভির এক অনুষ্ঠানে ইউসুফ বলেছিলেন, ‍‘‍‘অতীতে ভারত, অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার ক্রিকেট দলে তিন-চার জন ভালো ক্রিকেটার থাকত। যেমন ভারতে ছিল, রাহুল দ্রাবিড়, শচিন, বীরেন্দর শেবাগ, সৌরভ গাঙ্গুলি, ভি ভি এস লক্ষ্মণ ও যুবরাজ সিংহেরা। এই ছ’জন দুর্দান্ত ক্রিকেটার একই দলে খেলত।’’ সূত্র: আনন্দবাজার

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...