কোয়ারেন্টাইনের প্রথম ৬ দিন অনেক কঠিন ছিলো: ধোনি – BD Sports 24
  • কোয়ারেন্টাইনের প্রথম ৬ দিন অনেক কঠিন ছিলো: ধোনি

    September 20th, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    আবুধাবি, ২০ সেপ্টেম্বর: সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে গতকাল চেন্নাই সুপার কিংস ও মুম্বাই ইন্ডিয়ান্সের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) টি-২০ ক্রিকেটের ত্রয়োদশ আসর।

     

    ভারতে করোনাভাইরাসের প্রার্দুভাব বেশি থাকার কারণে আইপিএলের ত্রয়োদশ আসরটি হচ্ছে মরুরদেশে। তবে সেখানে গিয়ে সকল ফ্র্যাঞ্চাইজির খেলোয়াড়দের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকতে হয়েছে। কোয়ারেন্টাইনের অভিজ্ঞতা কেমন ছিলো সেটি জানিয়েছেন চেন্নাইয়ের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। তিনি জানান, কোয়ারেন্টাইনের প্রথম ছয় দিন অনেক বেশি কঠিন ছিলো।

     

    গেল বছর ইংল্যান্ডের বিশ্বকাপের ফাইনালের পর আর কোনো প্রতিযোগিতামূলক ক্রিকেটে দেখা যায়নি ধোনিকে। গেল ১৫ আগস্ট আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান তিনি। তাই আইপিএল দিয়ে ৪৩৭ দিন পর আবারো মাঠে ফিরলেন ধোনি।

     

    আইপিএল’র উদ্বোধনী ম্যাচে গতকাল বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সকে ৫ উইকেটে হারিয়েছে ধোনির চেন্নাই। টস জিতে প্রথমে বোলিং-এর সিদ্ধান্ত নেন ধোনি। উইকেটের পেছনের দায়িত্বের পাশাপাশি অধিনায়কত্বও করেছেন আগের রূপে। সময়মত বোলার ও ফিল্ডার পরিবর্তন করে সাফল্যও পেয়েছেন তিনি। ম্যাচের শেষদিকে ব্যাট হাতে নামার সুযোগ হয়েছিলো তার। ২ বল খেলে কোনো রান নিতে পারেননি ভারতের দু’টি বিশ্বকাপ জয়ী অধিনায়ক ধোনি। রান করতে না পারলেও অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন তিনি।

     

    আইপিএলের শুরুতে কড়া প্রোটোকল মেনে হোটেলের থাকার অভিজ্ঞতা জানান ধোনি। তিনি বলেন, ‘কোয়ারেন্টাইনে প্রথম ছয় দিন খুবই কঠিন ছিল। করোনার প্রকোপ শুরুর পর সারাদিনই পরিবারের সাথে ছিলাম। হঠাৎ করে আলাদা একটি রুমে বন্দি হতে হয়েছে আমাকে। তবে আমার মনে হয়, সকলেই ভালোভাবে সময় কাটিয়েছে, কেউই হতাশ বা ভেঙে পড়েনি।’

     

    কোয়ারেন্টাইন শেষে মাঠে ফিরে স্বস্তির নিঃশ্বাস ফেলেন বলে জানান ধোনি, ‘১৪ দিন পর বের হতে পারা ছিল দারুণ এক অনুভূতি। মনে হয়েছে, মুক্ত হয়েছি। এখানে অনুশীলনের সুবিধা খুবই ভালো ছিল। এরপর নিজেদের ফিটনেস নিয়ে সকলে ব্যস্ত হয়ে পড়ে। আমি মনে করি, সকলেই স্বাচ্ছন্দ্যবোধ করছে।’

     

    মুম্বাইকে হারানোর পর ধোনি বলেন, ‘এই কন্ডিশনে খেলাটা কঠিনই ছিলো। তারপরও দল হিসেবে আমরা ভালো করতে পেরেছি। মুম্বাইও ভালো করেছে।’ বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...