কোয়ার্টারে শেখ জামাল ও রহমতগঞ্জ: মোহামেডানের বিদায় – BD Sports 24
  • কোয়ার্টারে শেখ জামাল ও রহমতগঞ্জ: মোহামেডানের বিদায়

    January 24th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ২৪ জানুয়ারি: গ্রুপ ‘এ’ থেকে কোয়ার্টার ফাইনালে ওঠেছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি। আজ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে স্বাধীনতা কাপ ফুটবলে শেখ জামাল ও রহমতগঞ্জের মধ্যকার একমাত্র খেলাটি ২-২ গোলে ড্র হয়। ফলে গ্রুপ ‘এ’তে থাকা তিন দলেরই অর্জন সমান ২ পয়েন্ট করে। শেখ জামাল বেশি গোল করায় (৩টি) গ্রুপ চ্যাম্পিয়ন এবং রহমতগঞ্জ দ্বিতীয় সর্বোচ্চ গোল (২টি) করায় গ্রুপ রানার্স আপ হিসেবে কোয়ার্টার ফাইনালে পৌঁছে।

    অপরদিকে এই গ্রুপের অপর দল ঢাকা মোহামেডান কম গোল করার সুবাদে (১ গোল) স্বাধীনতা কাপ ফুটবলের গ্রুপ পর্ব থেকেই বিদায় নেয়। মোহামেডান তাদের প্রথম খেলায় শেখ জামালের সাথে ১-১ গোলে এবং দ্বিতীয় খেলায় রহমতগঞ্জের সাথে ০-০ ড্র করে। দুই খেলায় ২ ড্রয়ে ২ পয়েন্ট নিয়েও কোয়ার্টার ফাইনালে যেতে ব্যর্থ হয় সাদা-কালো জার্সিধারীরা।

    খেলার ২ মিনিটের মাথায়ই আক্রমণে যায় রহমতগঞ্জ। এ সময় বাম প্রান্ত থেকে ফয়সাল আহমেদের নেয়া শট লক্ষ্যভ্রষ্ট হয়।

    ১১ মিনিটে আবারো আক্রমণে যায় রহমতগঞ্জ। ডি বক্সের ভেতর থেকে হেলালের দুর্বল শট সাইড বার ঘেঁষে বাইরে যায়। ৩১ মিনিটে আরো একটি সুযোগ নষ্ট করে রহমতগঞ্জ। বাম প্রান্ত থেকে রাশেদুল ইসলাম শুভ’র ক্রস থেকে বল পেয়ে গোল পোস্টের খুব কাছ থেকে সোহেলের নেয়া বাম পায়ের শট শেখ জামালের গোলরক্ষক মো: নাইম ঝাঁপিয়ে পড়ে বল নিজের নিয়ন্ত্রণে নিলে গোলের দেখা পায়নি রহমতগঞ্জ।

    ৩৯ মিনিটে একটি জোরালো আক্রমণ থেকে গোল করে এগিয়ে যায় শেখ জামাল। ডি বক্সের সামান্য বাইরে থেকে নূরুল আবছারের থ্রু পাস থেকে বল পেয়ে যান জাহিদ পারভেজ। বল ধরে জাহিদ পারভেজ অত্যন্ত ক্ষিপ্রতার সাথে ডি-বক্সে ঢুকে বাম পায়ের চমৎকার শটে রহমতগঞ্জের গোলরক্ষক গোলাম মোস্তফার মাথার উপর দিয়ে বল জালে পাঠান (১-০)।

    দ্বিতীযার্ধে গোল পরিশোধে মরিয়া রহমতগঞ্জ নতুন উদ্যমে খেলা শুরু করে। ফলও পায় তারা। ৬২ মিনিটে বাম প্রান্ত থেকে সাদ্দাম হোসেন এনির ক্রস থেকে বল পেয়ে রহমতগঞ্জের রাশেদুল ইসলাম শুভ’র নেয়া ডান পায়ের শট শেখ জামালের জালে আশ্রয় নিলে সমতা আনে রহমতগঞ্জ (১-১)।

    কিন্তু এই সমতা ভাব বেশিক্ষণ ধরে রাখতে পারেনি কামাল বাবুর শিষ্যরা। ৬৭ মিনিটে আবারো গোল করে এগিয়ে যায় শেখ জামাল। ডান প্রান্ত থেকে শেখ জামালের রক্ষণভাগের খেলোয়াড় খান মো: তারার ফ্রি কিকে বদলি খেলোয়াড় মো: রাকিব সরকারের দর্শনীয় হেড রহমতগঞ্জের জাল স্পর্শ করে (২-১)।

    ২ মিনিট পরই অর্থাৎ ৬৯ মিনিটে গোলের সহজ সুযোগ হাতছাড়া করে রহমতগঞ্জ। ছোট ডি’র ভেতরে বল পেয়ে যান রহমতগঞ্জের রাশেদুল ইসলাম শুভ। কিন্তু তার নেয়া ডান পায়ের শট দ্বিতীয় বারে লেগে ফেরত আসলে গোল বঞ্চিত হয় রহমতগঞ্জ।

    ৭৯ মিনিটে আবারো গোল করে সমতা আনে পুরোনো ঢাকার ক্লাব রহমতগঞ্জ। এ সময় জটলার মধ্যে বল পেয়ে তা শেখ জামালের জালে পাঠাতে ভুল করেননি রহমতগঞ্জের বদলি খেলোয়াড় মো: ইলিয়াস (২-২)।

    বাকি সময় আর কোনো গোল না হওয়ায় ২-২ গোলে অমীমাংসিতভাবে শেষ হয় খেলাটি।

    আগামীকাল বৃহস্পতিবার একই মাঠে গ্রুপ ‘সি’র শেষ ম্যাচে মুখোমুখি হবে ঢাকা আবাহনী ও শেখ রাসেল ক্রীড়াচক্র।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮