ক্যাম্প ন্যুতে লাইফলাইন পাওয়ার অপেক্ষায় লোপেতেগুই – BD Sports 24
  • ক্যাম্প ন্যুতে লাইফলাইন পাওয়ার অপেক্ষায় লোপেতেগুই

    October 26th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    বার্সেলোনা, ২৬ অক্টোবর: রিয়াল মাদ্রিদের প্রধান কোচের দায়িত্ব পাওয়ার দিন নিজেকে সবচেয়ে সুখী ব্যক্তি বলে মনে করেছিলেন জুলেন লোপেতেগুই। তবে সেখানে গিয়ে যে এমন এক পরিস্থিতির মুখে পড়তে হবে সেটি তিনি কল্পনাই করেননি।

    ক্লাবটিতে দায়িত্ব গ্রহণের পর কেটে গেছে সাড়ে চার মাস, দিনের হিসেবে ১৩৮ দিন। খেলে ফেলেছে লা লীগার ৯টি ম্যাচ। তবে আগামী রোববার ক্যাম্প ন্যুর ফলাফল যে কোন দিকে মোড় নিতে পারে রিয়াল মাদ্রিদের পরিস্থিতি।

    ফ্লোরেন্টিনো পেরেজ যদি মনে মনে ধরেই নেন, বার্সেলোনার বিপক্ষে ম্যাচের ফলাফল কোনো বিষয় নয়। তারপরও ওই ম্যাচে একটি ড্র, কিংবা রিয়াল মাদ্রিদের জয় পাবার সুযোগ রয়ে গেছে। কারণ ইনজুরিতে থাকায় বার্সার হয়ে ওই ম্যাচের প্রাণভোমরা লিওনেল মেসিই যে খেলতে পারবেন না।

    রিয়ালের মিডফিল্ডার টনি ক্রস বার্তা সংস্থা এএফপিকে বলেছেন, ‘এই মুহূর্তে আমাদের জন্য ম্যাচটি খুবই গুরুত্বপূর্ণ। কারণ ওই ম্যাচ দিয়েই আমাদের দাঁড়াতে হবে। পেছনে ফেরার কোনো সুযোগ নেই। আমাদের প্রমাণ করতে হবে কঠিন প্রতিপক্ষের বিপক্ষে নিজেদের সামর্থ্য। আশা করছি আমরা সেটি প্রমাণ করতে পারব।’

    একটি সফলতা লেপোতেগুইকে বরখাস্ত করার পথটি কঠিন হয়ে যেতে পারে। যদিও টানা ৫ ম্যাচে জয় হীন রয়েছে ক্লাবটি। শেষ পর্যন্ত চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে গিয়ে জয় খরা দূর করেছে রিয়াল মাদ্রিদ। ভিক্টোরিয়া প্লাজেনের বিপক্ষে ২-১ গোলের জয়টি দলটিতে কিছুটা প্রাণস্পন্দন ফিরিয়ে এনেছে।

    খেলাশেষে ওই জয়টিই দলের টার্নিং পয়েন্ট হতে পারে বলে মন্তব্য করেছেন লোপেতেগুই। তবে এটিও তিনি বলেছেন যে দলের এমন পারফর্মেন্সে নিজের অবস্থানটিও দুর্বল হয়ে গেছে।

    রিয়াল স্ট্রাইকার ইসকো গত সোমবার বলেছিলেন, ক্লাব কৃর্তপক্ষ যদি কোচকে বরখাস্ত করতে পারে, তারা খেলোয়াড়ও বরখাস্ত করতে পারবে। যদিও ৫ মাস আগে ক্লাবকে ইউরোপীয় শ্রেষ্ঠত্বের আসনে বসিয়ে দেয়া খেলোয়াড়রা এ জন্য দায়ী নয়। অপরদিকে দলকে বুঝে উঠতেও সময় দরকার কোচের।

    ক্রস বলেন, ‘আমার মতে আত্মবিশ্বাস কোনো বিষয় নয়, বিশ্বকাপ ও চ্যাম্পিয়ন্স লিগ জয়ী খেলোয়াড়রাই আমাদের দলে রয়েছে। আমাদের এখন কঠিন পরিস্থিতির মধ্যে নিজেদের প্রমাণ করতে হবে। একটি কথা মনে রাখতে হবে, বিগত কয়েক বছর ধরে যে আমরা শুধু ভালো খেলেছি তা কিন্তু নয়, খারাপ সময়ও পার করেছি। এখন ভালো ফলাফলের জন্য আমাদেরকে যা কিছু করা দরকার, করতে হবে। আমার মতে লোপেতেগুই একজন খুবই ভালো কোচ। তাকে সঙ্গে নিয়েই আমরা বর্তমান পরিস্থিতি কাটিয়ে উঠতে পারব।’

    এদিকে দলের প্রধান তারকা মেসিকে ছাড়াই শিষ্যদের পরখ করে নিয়েছেন বার্সেলোনা কোচ আর্নেস্টো ভালভার্দে। ২০০৭ সালের ডিসেম্বরের পর এই প্রথম এল ক্লাসিকো হতে যাচ্ছে যেখানে থাকছেননা দুই দলের দুই সুপার স্টার লিওনেল মেসি এবং ক্রিস্টিয়ানো রোনালদো।

    ডান হাতের হাড় ভেঙ্গে যাওয়া মেসির মাঠে ফিরতে অন্তত তিন সপ্তাহ সময় লাগবে। তাও আবার নির্ভর করছে প্রত্যাশিতভাবে তার সুস্থতা ফিরে পাবার উপর। তবে রিয়াল মাদ্রিদ থেকে স্থায়ীভাবেই অনুপস্থিতির তালিকায় চলে গেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। গত মাসেও টানা তিন ম্যাচে জয়হীন ছিল বার্সেলোনা। যে কারণে তারাও খুব একটা স্বস্তিতে নেই। লোপেতেগুই যেমন চাপের মধ্যে রয়েছেন, তেমনি চাপ আছে ভালভার্দের উপরও।

    মঙ্গলবার ভালভার্দে বলেন, মাদ্রিদ প্রত্যাশার চেয়েও বেশি বিপজ্জনক। পূর্ণ শক্তি নিয়েই তারা এখানে আসবে।’ তিনিও জানেন পরাজিত হলে তাকেও সংকটের মুখে পড়তে হবে। আর জয় পেলে ৭ পয়েন্টর ব্যবধান নিয়েই পয়েন্ট টেবিলের শীর্ষস্থানে থাকবে ক্লাব। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা