ক্যারিবীয়দের হোয়াইটওয়াশ করলো ভারত – BD Sports 24
  • ক্যারিবীয়দের হোয়াইটওয়াশ করলো ভারত

    October 14th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    হায়দরাবাদ, ১৪ অক্টোবর: ডানহাতি ভারতীয় পেসার উমেশ যাদবের বিধ্বংসী বোলিংয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তৃতীয় দিনেই হায়দরাবাদ টেস্ট ১০ উইকেটে জিতে নিয়েছে স্বাগতিক ভারত। ২ ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে রাজকোট টেস্টে ইনিংস ও ২৭২ রানের ব্যবধানে জয় পেয়েছিল ভারত। ফলে ২-০তে সিরিজ জিতে ক্যারিবীয়দের হোয়াইটওয়াশ করলো কোহলির ভারত।

    প্রথম ইনিংসে গতকালের করা ৪ উইকেটে ৩০৮ রানের সাথে আর মাত্র ৫৯ রান যোগ করতেই ৩৬৭ রানে অলআউট হয় ভারত। দ্বিতীয় দিন শেষে ৭৫ রানে অপরাজিত থাকা আজিঙ্কা রাহানে ৮০ এবং ৮৫ রানে অপরাজিত থাকা রিসাব পান্ট ৯২ রান করে আউট হন। অশ্বিন ৩৫ রান করা ভারতের সংগ্রহ দাঁড়ায় ৩৬৭। ওভার মোকাবেলায় করেছে ১০৬.৪। এতে করে প্রথম ইনিংসে ৫৬ রানে এগিয়ে থাকে ভারত।

    দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামা ওয়েস্ট ইন্ডিজ ভারতীয় বোলারদের মারাত্মক বোলিংয়ে মাত্র ৪৬.১ ওভার মোকাবেলায় ১২৭ রানে গুটিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। ফলে জয়ের জন্য ভারতকে ৭২ রানের লক্ষ্য দিতে সক্ষম হয় সফরকারীরা।

    ওয়েস্ট ইন্ডিজের পক্ষে সর্বোচ্চ ৩৮ রান করে আমব্রিস। এছাড়া সাই হোপ ২৮, হোল্ডার ১৯ এবং হেটমেয়ার ১৭ রান করতে সক্ষম হন।

    ভারতীয় বোলারদের তাণ্ডবে দুই ওপেনার ক্রেগ ব্রেথওয়েট, কাইরন পাওয়েল এবং উইকেটরক্ষক ডরিচ রানের খাতাও খুলতে পারেননি।

    ডানহাতি পেসার উমেশ যাদব ৪৫ রান খরচায় একাই নেন ৪ উইকেট। প্রথম ইনিংসে ৬ উইকেট নিয়েছিলেন যাদব। ফলে এক টেস্টে ১০ উইকেট শিকারের কৃতিত্ব দেখান ডানহাতি এই ভারতীয় পেসার। এছাড়া রবীন্দ্র জাদেজা ১২ রান খরচায় ৩ উইকেট এবং ২৪ রান খরচায় অশ্বিন নেন ২ উইকেট।

    ৭২ রানে জয়ের লক্ষ্যে খেলতে নেমে দুই ওপেনার পৃশ্বি শ’ এবং লোকেশ রাহুল ১৬.১ ওভার মোকাবেলায় কোনো উইকেটের পতন হতে না দিয়ে স্কোরবোর্ডে ৭৫ রান জমা করলে ১০ উইকেটে জিতে যায় ভারত। সেইসাথে ২-০তে সিরিজ জয়ও নিশ্চিত হয় কোহলি বাহিনীর।

    ম্যাচসেরা হন উমেশ যাদব এবং সিরিজ সেরার পুরস্কার পেয়েছেন ভারতের তরুণ ওপেনার পৃথ্বি শ’। আগামী ২১ অক্টোবর গোহাটিতে ৫ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে মুখোমুখি হবে ভারত ও ওয়েস্ট ইন্ডিজ।

    সংক্ষিপ্ত স্কোর

    টস: ওয়েস্ট ইন্ডিজ

    ওয়েস্ট ইন্ডিজ প্রথম ইনিংস: ৩১১/১০ (১০১.৪ ওভার) (রোস্টন চেজ ১০৬, জেসন হোল্ডার ৫২, সাই হোপ ৩৬, শেন ডরিচ ৩০ ও কাইরন পাওয়েল ২২; উমেশ যাদব ৬/৮৮ কুলদীপ যাদব ৩/৮৫)।

    ভারত প্রথম ইনিংস: ৩৬৭/১০ (রিসাব পান্ট ৯২, আজিঙ্কা রাহানে ৮০, পৃথ্বি শ’ ৭০, বিরাট কোহলি ৪৫ ও অশ্বিন ৩৫; জেসন হোল্ডার ৫/৫৬, গ্যাব্রিয়েল ৩/১০৭ ও ওয়ারিকান ২/৮৪)।

    ওয়েস্ট ইন্ডিজ দ্বিতীয় ইনিংস: ১২৭/১০ (৪৬.১ ওভার) (অ্যামব্রিস ৩৮, সাই হোপ ২৮, হোল্ডার ১৯, হেটমেয়ার ১৭; উমেশ যাদব ৪/৪৫, জাদেজা ৩/১২, অশ্বিন ২/২৪)।

    ভারত দ্বিতীয় ইনিংস: ৭৫/০ (১৬.১ ওভার) (পৃথ্বি শ’ অপ. ৩৩ এবং লোকেশ রাহুল অপ. ৩৩)।

    ম্যান অব দ্য ম্যাচ: উমেশ যাদব (ভারত)

    ম্যান অব দ্য সিরিজ: পৃথ্বি শ’ (ভারত)

    সিরিজ: ২ ম্যাচ টেস্ট সিরিজ ২-০তে জয়ী ভারত।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা