ক্যালিস-আফ্রিদিদের ছাড়িয়ে সাকিবের বিশ্ব রেকর্ড – BD Sports 24
  • ক্যালিস-আফ্রিদিদের ছাড়িয়ে সাকিবের বিশ্ব রেকর্ড

    June 7th, 2018

    স্পোর্টস ডেস্ক, বিডিস্পোর্টস২৪ ডটকম
    দেরাদুন (ভারত), ৭ জুন ২০১৮ : বিশ্বের অন্যতম দুই অলরাউন্ডার দক্ষিণ আফ্রিকার জ্যাক ক্যালিস ও পাকিস্তানের শহিদ আফ্রিদি যেখানে ৫শ’র বেশি ম্যাচ খেলে ক্রিকেটের তিন ফরম্যাট অন্তত ১০হাজার রান ও ৫শ’ উইকেট শিকার করেছেন, সেখানে টাইগার অধিনায়ক সাকিব আল হাসানের লেগেছে মাত্র ৩০২ ম্যাচ।

    এর ফলে ক্যালিস-আফ্রিদিদের ছাড়িয়ে সাকিব এক অনন্য বিশ্ব রেকর্ডই করে ফেললেন আজ বৃহস্পতিবার ভারতের দেরাদুনে। তিনি নিজের আন্তর্জাতিক ক্রিকেটে তিন ফরম্যাট মিলিয়ে ৩০২ ম্যাচে ব্যাট হাতে অন্তত ১০ হাজার রান এবং বল হাতে অন্তত ৫শ’ উইকেট শিকারের নজির গড়েন।

    ক্যালিস ও আফ্রিদির মত আন্তর্জাতিক ক্রিকেটে অন্তত ১০হাজার ও ৫শ’ উইকেট শিকার করে এদিন তাদের পাশে নাম লেখান। দেরাদুনে আফগানিস্তানের বিপক্ষে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে সাকিব ১৬ রানে ১ উইকেট নিয়ে আন্তর্জাতিক অঙ্গনে ৫শ’ উইকেট শিকার করেন। যদিও ব্যাট হাতে তিনি আগেই ১০হাজার রান পূর্ণ করেছেন।

    সাবিক টেস্টে ৩৫৯৪, ওয়ানডেতে ৫২৪৩ ও টি-টোয়েন্টিতে ১২৫৫ (আফগানিস্তানের বিপক্ষে তৃতীয় ম্যাচের আগ পর্যন্ত) রান করেন। বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব বল হাতে টেস্টে ১৮৮, ওয়ানডেতে ২৩৫ ও টি-টোয়েন্টিতে ৭৭ উইকেট শিকার করেন।

    বিডিস্পোর্টস২৪ডটকম/এমএ


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা