ক্রনিয়ে, শচিন ও শোয়েব মালিকের পাশে সাকিব – BD Sports 24
  • ক্রনিয়ে, শচিন ও শোয়েব মালিকের পাশে সাকিব

    January 24th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ২৪ জানুয়ারি: টানা দুই ওয়ানডেতে হাফ সেঞ্চুরি ও ৩ উইকেট নেয়া বিশ্বের চতুর্থ ক্রিকেটার হিসেবে রেকর্ড বইয়ে নাম লিখিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

    চলমান ত্রিদেশীয় সিরিজের লিগ পর্বে গত ১৯ জানুয়ারি লঙ্কানদের বিপক্ষে ৬৭ রান ও ৪৭ রান খরচায় ৩ উইকেট নেন সাকিব। এরপর গতকাল ২৩ জানুয়ারি জিম্বাবুয়ের বিপক্ষে ৫১ রান ও ৩৪ রানে ৩ উইকেট নেন সাকিব।

    এর ফলে বিশ্বের চতুর্থ ক্রিকেটার হিসেবে টানা দুই ওয়ানডেতে হাফ-সেঞ্চুরি ও ৩ উইকেট শিকারি ক্রিকেটার হিসেবে রেকর্ডের খাতায় ঢুকে পড়েন বাহাতি টাইগার ক্রিকেটার সাকিব।

    সাকিবের তিন ক্রিকেটার এই রেকর্ডের খাতায় নাম লিখিয়েছেন। এরা হলেন- দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক প্রয়াত হ্যান্সি ক্রনিয়ে, ভারতের সাবেক ক্রিকেটার শচীন টেন্ডুলকার ও পাকিস্তানের শোয়েব মালিক।

    ১৯৯৯ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে ডারবানের ম্যাচে ৫৮ রান ও ৩ উইকেট এবং পোর্ট এলিজাবেথে পরের ওয়ানডেতে ৭৪ রান ও ৩ উইকেট নেন হ্যান্সি ক্রনিয়ে।

    ২০০৪ সালে শ্রীলঙ্কায় অনুষ্ঠিত এশিয়া কাপে বাংলাদেশের বিপক্ষে অপরাজিত ৮২ রানের পাশাপাশি ৩ উইকেট এবং পরের ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ৭৮ রান ও ৩ উইকেট নেন টেন্ডুলকার।

    ২০০৭ সালের নভেম্বরে জয়পুরে ভারতের বিপক্ষে ৮৯ রান ও ৩ উইকেট এবং ২০০৮ সালের জানুয়ারিতে করাচিতে জিম্বাবুয়ের বিপক্ষে ৬৩ রান ও ৩ উইকেট নিয়ে তৃতীয় খেলোয়াড় হিসেবে রেকর্ড গড়েন শোয়েব মালিক।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮