ক্রনিয়ে, শচিন ও শোয়েব মালিকের পাশে সাকিব – BD Sports 24
  • ক্রনিয়ে, শচিন ও শোয়েব মালিকের পাশে সাকিব

    January 24th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ২৪ জানুয়ারি: টানা দুই ওয়ানডেতে হাফ সেঞ্চুরি ও ৩ উইকেট নেয়া বিশ্বের চতুর্থ ক্রিকেটার হিসেবে রেকর্ড বইয়ে নাম লিখিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

    চলমান ত্রিদেশীয় সিরিজের লিগ পর্বে গত ১৯ জানুয়ারি লঙ্কানদের বিপক্ষে ৬৭ রান ও ৪৭ রান খরচায় ৩ উইকেট নেন সাকিব। এরপর গতকাল ২৩ জানুয়ারি জিম্বাবুয়ের বিপক্ষে ৫১ রান ও ৩৪ রানে ৩ উইকেট নেন সাকিব।

    এর ফলে বিশ্বের চতুর্থ ক্রিকেটার হিসেবে টানা দুই ওয়ানডেতে হাফ-সেঞ্চুরি ও ৩ উইকেট শিকারি ক্রিকেটার হিসেবে রেকর্ডের খাতায় ঢুকে পড়েন বাহাতি টাইগার ক্রিকেটার সাকিব।

    সাকিবের তিন ক্রিকেটার এই রেকর্ডের খাতায় নাম লিখিয়েছেন। এরা হলেন- দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক প্রয়াত হ্যান্সি ক্রনিয়ে, ভারতের সাবেক ক্রিকেটার শচীন টেন্ডুলকার ও পাকিস্তানের শোয়েব মালিক।

    ১৯৯৯ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে ডারবানের ম্যাচে ৫৮ রান ও ৩ উইকেট এবং পোর্ট এলিজাবেথে পরের ওয়ানডেতে ৭৪ রান ও ৩ উইকেট নেন হ্যান্সি ক্রনিয়ে।

    ২০০৪ সালে শ্রীলঙ্কায় অনুষ্ঠিত এশিয়া কাপে বাংলাদেশের বিপক্ষে অপরাজিত ৮২ রানের পাশাপাশি ৩ উইকেট এবং পরের ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ৭৮ রান ও ৩ উইকেট নেন টেন্ডুলকার।

    ২০০৭ সালের নভেম্বরে জয়পুরে ভারতের বিপক্ষে ৮৯ রান ও ৩ উইকেট এবং ২০০৮ সালের জানুয়ারিতে করাচিতে জিম্বাবুয়ের বিপক্ষে ৬৩ রান ও ৩ উইকেট নিয়ে তৃতীয় খেলোয়াড় হিসেবে রেকর্ড গড়েন শোয়েব মালিক।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা