ক্রাইস্টচার্চ টেস্টে চালকের আসনে ইংল্যান্ড – BD Sports 24
  • ক্রাইস্টচার্চ টেস্টে চালকের আসনে ইংল্যান্ড

    April 1st, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ক্রাইস্টচার্চ, ০১ এপ্রিল: ক্রাইস্টচার্চ টেস্টের তৃতীয় দিন শেষে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ইংল্যান্ড করে ৩ উইকেটে ২০২ রান। ফলে ২৩১ রানের লিড নিয়েছে সফরকারী ইংল্যান্ড। হাতে এখনো অক্ষত রয়েছে সাত-সাতটি উইকেট। ফলে ক্রাইস্টচার্চ টেস্টে ইংল্যান্ড যে চালকের আসনে রয়েছে এতে কোনো সন্দেহ নেই।

    গতকাল দ্বিতীয় দিন শেষে প্রথম ইনিংসে নিউজিল্যান্ডের স্কোর ছিল ১৯২/৬। ওভার মোকাবেলা করেছিল ৭৪.৫। আজ তৃতীয় দিনে এসে ১৯.২ ওভার মোকাবেলা করে আগের দিনের ১৯২ রানের সাথে আরো ৮৬ রান যোগ করে। ফলে ২৭৮ রানে অলআউট হয় নিউজিল্যান্ড। ফলে প্রথম ইনিংসে ইংল্যান্ড পায় ২৯ রানের।

    ৭৭ রানে অপরাজিত থাকা বিজে ওয়াটলিং আর মাত্র ৮ রান যোগ করতেই অর্থাৎ ৮৫ রান করে বিদায় নেন। এটি তার ১৪তম টেস্ট ফিফটি। টিম সাউদি আউট হন ৫০ রান করে। এদিন ৪র্থ ফিফটির দেখা পান তিনি। তার ৪৮ বলের ইনিংসে ৮টি বাউন্ডারি ও একটি ছক্কার মার রয়েছে। এছাড়া ওয়াগনার অপ: ২৪ ও ট্রেন্ট বোল্ট ১৬ রান করেন।

    ইংলিশ পেসার স্টুয়ার্ট ব্রড ৫৪ রান খরচায় একাই ৬ কিউই ব্যাটসম্যানের প্রাণসংহার করেন। এছাড়া অপর পেসার জেমস অ্যান্ডারসন ৭৬ রানে নেন ৪ উইকেট।

    দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ২৪ রানেই প্রথম উইকেট হারায় ইংল্যান্ড। ওপেনার অ্যালিস্টার কুক মাত্র ১৪ রান করে বিদায় নেন। কিউই পেসার ট্রেন্ট বোল্টের বলে উইকেটরক্ষক ওয়াটলিং-এর হাতে ধরা পড়ে বিদায় নেন কুক। ব্যাট হাতে এই টেস্টে ব্যর্থতার পরিচয় দেন কুক। প্রথম ইনিংসে করেছিলেন মাত্র ২ রান।

    দ্বিতীয় উইকেটে স্টোনম্যান ও জেমস ভিন্স ১২৩ রানের পার্টনারশিপ গড়েন। স্টোনম্যান এদিন ক্যারিয়ারের ৫ম ফিফটি পূর্ণ করেন। টিম সাউদির বলে উইকেটের পেছনে ওয়াটলিং-এর ক্যাচে পরিণত হওয়ার আগে নিজের নামের পাশে যোগ করেন ৬৩ রান। এরপর ১৬৫ রানে ট্রেন্ট বোল্ট জেমস ভিন্সকে বিদায় করে দিলে তৃতীয় উইকেটের পতন ঘটে ইংল্যান্ডের। ভিন্স করেন ৭৬ রান। এটি তার তৃতীয় টেস্ট ফিফটি।

    চতুর্থ উইকেটে অধিনায়ক জো রুট এবং ডেভিড মালান আর কোনো উইকেটের পতন হতে দেননি। এই জুটি ৩৭ রান যোগ করে অবিচ্ছিন্ন থেকে তৃতীয় দিনের খেলা শেষ করেন। অধিনায়ক জো রুট ৩০ এবং ডেভিন মালান ১৯ রানে অপরাজিত রয়েছেন।

    ট্রেন্ট বোল্ড দুটি এবং টিম সাউদি নেন এক উইকেট।

     

    সংক্ষিপ্ত স্কোর:

    টস: নিউজিল্যান্ড

    ইংল্যান্ড প্রথম ইনিংস: ৩০৭/১০ (৯৬.৫ ওভার) (জনি বেয়ারস্টো ১০১, মার্ক উড ৫২, জো রুট ৩৭, স্টোনম্যান ৩৫, স্টোকস ২৫; সাউদি ৬/৬২, ট্রেন্ট বোল্ট ৪/৮৭)।

    নিউজিল্যান্ড প্রথম ইনিংস: ২৭৮/১০ (৯৩.৩ ওভার) (বিজে ওয়াটলিং ৮৫, গ্রানধুমে ৭২, টিম সাউদি ৫০, উইলিয়ামসন ২২; স্টুয়ার্ট ব্রড ৬/৫৪ ও অ্যান্ডারসন ৪/৭৬)।

    ইংল্যান্ড দ্বিতীয় ইনিংস: ২০২/৩ (৬৬ ওভার) (জেমস ভিন্স ৭৬, স্টোনম্যান ৬৩, কুক ১৪, জো রুট অপ: ৩০ ও ডেভিড মালান অপ: ১৯; ট্রেন্ট বোল্ট ২/৩৮, টিম সাউদি ১/৪২)।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০