ক্রাউলি-বাটলার নৈপুণ্যে প্রথম দিনটি ইংলিশদের – BD Sports 24
  • ক্রাউলি-বাটলার নৈপুণ্যে প্রথম দিনটি ইংলিশদের

    August 22nd, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    সাউদাম্পটন, ২১ আগস্ট: জ্যাক ক্রাউলি ও জস বাটলারের অসাধারণ ব্যাটিংয়ে পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচ টেস্ট সিরিজের তৃতীয়টির প্রথম দিনটি নিজেদের করে নিয়েছে ইংলিশরা। এই দুই ব্যাটসম্যানদের পঞ্চম উইকেটে হার না মানা ২০৫ রানের পার্টনারশিপে প্রথম দিনে ৯০ ওভার মোকাবেলায় প্রথম ইনিংসে ৪ উইকেটে ৩৩২ রান করেছে ইংল্যান্ড। জ্যাক ক্রাউলি ১৭১ রানে এবং জস বাটলার ৮৭ রানে অপরাজিত রয়েছেন।

     

    টস জিতে প্রথমে ব্যাট করতে নামা স্বাগতিক শিবিরে প্রথম আঘাতটি হানেন পাকিস্তানি বাঁহাতি পেসার শাহীন শাহ আফ্রিদি। আফ্রিদি তার করা তৃতীয় ওভারের তৃতীয় বলে ফিরিয়ে দেন ওপেনার ররি বার্নসে। এক দুর্দান্ত ডেলিভারিতে ররি বার্নসকে স্লিপে ক্যাচ দিতে বাধ্য করেন আফ্রিদি। তৃতীয় স্লিপে তার ক্যাচটি নেন শান মাসুদ।  রান করেন ররি বার্নস।

     

    দ্বিতীয় উইকেটে ডম বেস-জ্যাক ক্রাউলি ৬১ রানের পার্টনারশিপ গড়েন। ইয়াসির শাহ’র বলে এলবিডব্লিউ হওয়ার আগে ২২ রান করেন ডম বেস। দলীয় রান তখন ৭৩।

     

    তৃতীয় উইকেটে অধিনায়ক জো রুট ও জ্যাক ক্রাউলি ৪১ রানের জুটি গড়েন। অধিনায়ক জো রুট নাসিম শাহ’র বলে উইকেটের পেছনে মোহাম্মদ রিজওয়ানের হাতে ধরা পড়ে বিদায় নেন। জো রুট করেন ২৯ রান।

     

    ১২৭ রানে পাক স্পিনার ইয়াসির শাহ ওলি পোপকে বোল্ড করে দিলে চতুর্থ উইকেট হারায় ইংল্যান্ড। ওলি পোপ করেন ৩ রান।

     

    এর পরের গল্পটা শুধুই জ্যাক ক্রাউলি ও জস বাটলারের। পঞ্চম উইকেটে এই জুটি অসামান্য দৃঢ়তা দেখান। পাকিস্তানি বোলারদের দেখেশুনে মোকাবেলা করে ২০৫ রানের পার্টনারশিপ গড়ে প্রথম দিনটি পার করে দেন। স্কোরবোর্ডে ততক্ষণে জমা পড়েছে ৩৩২/৪।

     

    জ্যাক ক্রাউলি ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরির স্বাদ পান আজ। এ টেস্টের নামার আগে ৭ টেস্টের ১১ ইনিংসে ২টি ফিফটি করেছিলেন ক্রাউলি। তার সর্বোচ্চ রান ছিল ৭৬। অষ্টম টেস্টের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে সেটিকেও ছাপিয়ে প্রথম সেঞ্চুরি তুলে নেন ক্রাউলি। ৮০ বলে ফিফটি করার পর ১৭১ বলে ১০১ রান করে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরির দেখা পান তিনি। এরপর ২৩৩ বল মোকাবেলায় ১৫০ রান পূর্ণ করেন ক্রাউলি। দিনশেষে ২৬৯ বল মোকাবেলায় ১৭১ রানে অপরাজিত থাকেন ক্রাউলি। এই রান সংগ্রহে ১৯ বার বলকে সীমানাছাড়া করেন তিনি।

     

    ক্রাউলিকে দারুণভাবে সঙ্গ দেন অভিজ্ঞ ইংলিশ ব্যাটসম্যান জস বাটলার। ক্যারিয়ারের ১৮তম ফিফটির সাহায্যে ৮৭ রানে অপরাজিত থাকেন। তার ১৪৮ বলের ইনিংসে ৯টি চার ও ২টি ছক্কার মার রয়েছে।

     

    পাক বোলারদের মধ্যে ইয়াসির শাহ দু’টি এবং শাহীন শাহ আফ্রিদি ও নাসিম শাহ একটি করে উইকেট নেন।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...