ক্রিকেটকে বিদায় জানাচ্ছেন পিটারসেন – BD Sports 24
  • ক্রিকেটকে বিদায় জানাচ্ছেন পিটারসেন

    February 20th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ইসলামাবাদ, ২০ ফেব্রুয়ারি: আসন্ন পাকিস্তান সুপার লিগ (পিএসএল) টি-২০ টুর্নামেন্ট খেলেই পেশাদার ক্রিকেটকে বিদায় জানানোর সিদ্ধান্ত নিয়েছেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক কেভিন পিটারসেন।

    অস্ট্রেলিয়ার মাটিতে ২০১৩-১৪ মৌসুমে অ্যাশেজ সিরিজ হারার পর বিতর্কিতভাবে ইংল্যান্ড দল থেকে বাদ পড়া পিটারসেন খেলোয়াড় হিসেবে শেষ টুর্নামেন্ট খেলবেন পিএসএল।

    ৩৪ বছর বয়সী পিটারসেন পাকিস্তানের জিও টিভিকে বলেন, একজন ক্রিকেটার হিসেবে আগামী তিন-চার সপ্তাহ হবে তার শেষ সময়। একজন খেলোয়াড় হিসেবে আসন্ন পিএসএল হবে তার শেষ টুর্নামেন্ট।

    পিটারসেন বলেন, ‘সব বিদায়কেই আমি ঘৃণা করে আসছি। তবে সবাইকেই এক সময় বিদায় নিতে হবে সেটাও জানি। অসাধারণ একটি পথ পাড়ি দিয়ে এসেছি এবং আগামী তিন-চার সপ্তাহ পেশাদার খেলোয়াড় হিসেবে থাকব, এরপর এ অধ্যায়ের সমাপ্তি।’

    ২০০৫- ২০১৪ সাল পর্যন্ত বর্ণাঢ্য ক্যারিয়ারে ইংল্যান্ডের হয়ে ১০৪ টেস্টে ১৮১ ইনিংসে রান করেছেন ৮১৮১। সর্বোচ্চ স্কোর ২২৭। শতক হাঁকিয়েছেন ২৩টি। আর অর্ধশতক ৩৫টি। গড় ৪৭.২৮।

    ১৩৬ ওয়ানডেতে ১২৫ ইনিংসে করেছেন ৪৪৪০ রান। সর্বোচ্চ স্কোর ১৩০। গড় ৪০.৭৩। শতক ৯টি আর অর্ধশতক ২৫টি। এছাড়া ৩৭টি টি-২০ ম্যাচও খেলেছেন পিটারসেন।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...