ক্রিকেটে নতুন ভার্সনের পরিকল্পনা করছে ইসিবি – BD Sports 24
  • ক্রিকেটে নতুন ভার্সনের পরিকল্পনা করছে ইসিবি

    April 20th, 2018

    স্পোর্টস ডেস্ক, বিডিস্পোর্টস২৪ ডটকম
    লন্ডন, ২০ এপ্রিল, ২০১৮ : টেস্ট, ওয়ানডে, টি-টোয়েন্টি ও টি-টেন _এর পর বিশ্ব ক্রিকেটে নতুন ভার্সন আনার পরিকল্পনা করছে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

    ইসিবি ২০২০ সাল থেকে ঘরোয়া ক্রিকেটে এক ইনিংসে ১০০ বলের টুর্নামেন্ট আয়োজন করার প্রস্তাব করেছে। প্রস্তাব অনুযায়ী প্রথম শ্রেণির প্রথাগত ১৮টি কাউন্টি দলের পরিবর্তে শহরভিত্তিক নারী ও পুরুষ বিভাগের আটটি করে দল নিয়ে এ টুর্নামেন্ট আয়োজনের কথা বলা হয়েছে।

    ইন্ডিয়ার প্রিমিয়ার লিগ ও ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের মত ইসিবি নতুন টুর্নামেন্টের আয়োজনের কথা ভাবছ। কিন্ত ইংল্যান্ডের পুরুষ কাউন্টি ক্রিকেটে ২০ ওভারের ম্যাচকে পেশাদারের মতই প্রবর্তন করেছে। ইতোমধ্যে টি-টোয়েন্ট, ব্লাস্ট, মহিলা সুপার লিগও ২০ ওভারে হচ্ছে।

    ইসিবি এক বিবৃতিতে জানায়, মৌসুমের মাঝে পাঁচ সপ্তাহের জন্য এ টুর্নামেন্ট আয়োজন করা হবে। প্রস্তাবটি এখন চূড়ান্ত অনুমোদনের অপেক্ষায় রয়েছে। এখানে প্রত্যেক দলই ৬ বলের ১৫ ওভার খেলবে এবং অতিরিক্ত ১০ বল হবে ইনিংসের শেষ দিকে।

    প্রথম শ্রেনির ক্রিকেটের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী এবং এমসিসি, লর্ডস ক্রিকেটের গ্রাউন্ডের কর্তৃপক্ষের কাছে ইসিবি এ পরিকল্পনার প্রস্তাব করেছে। ইসিবির প্রধান নির্বাহি টম হারিসন বলেন, ‘এটি খুবই সুন্দর ও আনন্দদায়ক পরিকল্পনা যা তরুণ দর্শক ও খেলার নতুন সমর্থকদের আকর্ষন করবে। নতুন এ ধারণা চ্যালেঞ্জিং হলেও আমরা চালিয়ে যাওয়ার চেষ্টা করব।’

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএ


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা