ক্রীড়া সাংবাদিকদের এআইপিএস কার্ড দিচ্ছে বিএসপিএ – BD Sports 24
  • ক্রীড়া সাংবাদিকদের এআইপিএস কার্ড দিচ্ছে বিএসপিএ

    January 24th, 2018

    ক্রীড়া ডেস্ক:

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ২৪ জানুয়ারি: দেশের ক্রীড়া সাংবাদিকদের দুই বছর মেয়াদি এআইপিএস কার্ড প্রদান করছে বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশন (বিএসপিএ)। আজ রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ খবর জানায় বিএসপিএ।

    দেশের ক্রীড়া সাংবাদিক ও ক্রীড়ালেখকদের সবচেয়ে পুরনো সংগঠন বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশন (বিএসপিএ)। যা আন্তর্জাতিক ক্রীড়া সাংবাদিক সংস্থার (এআইপিএস) অধিভুক্ত।

    এআইপিএস বিশ্বের ক্রীড়া সাংবাদিকদের মানোন্নয়নে যেমন কাজ করে তেমনি পেশাগত কাজের প্রয়োজনে বিভিন্ন সুযোগ-সুবিধাও দিয়ে আসছে। যে কারণে দীর্ঘদিন ধরে এআইপিএস কার্ড প্রচলিত আছে। দুই বছর মেয়াদে এই কার্ড দেয়া হয়। বিভিন্ন আন্তর্জাতিক গেমস ও টুর্নামেন্টের অ্যাক্রিডিটেশন করতে যেমন এই কার্ড সাহায্য করে, ঠিক তেমনি ঐ গেমস চলাকালীন বিভিন্ন সার্ভিস ব্যবহারে সুবিধা পাওয়া যায়।

    প্রতিবারের মত এবারো এআইপিএস কার্ড দেয়ার প্রক্রিয়া শুরু করেছে বিএসপিএ। ২০১৮-১৯ মেয়াদে এআইপিএস কার্ড দেয়া হবে। প্রতিটি কার্ডের জন্য ফি হিসেবে গুনতে হবে ৫০ (পঞ্চাশ) ইউএস ডলার। যা বাংলাদেশী টাকায় ৪ হাজার টাকা।

    বাংলাদেশের যেকোনো ক্রীড়া সাংবাদিক ও ক্রীড়ালেখক এআইপিএস কার্ডের জন্য আবেদন করতে পারবেন। বাংলাদেশী ক্রীড়া সাংবাদিকদের শুধুমাত্র বিএসপিএ’র মাধ্যমে এআইপিএস কার্ডের জন্য আবেদন করতে হবে। আবেদনের শেষ সময়সীমা আগামী ১৫ ফেব্রুয়ারি ।

    এআইপিএস কার্ড প্রদানের ব্যাপারে বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশনের (বিএসপিএ) সিদ্ধান্ত চূড়ান্ত বলে বিবেচিত হবে।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা