ক্রোয়েশিয়া জিতলে কপালে ট্যাট্টু করাবেন রেকেটিচ – BD Sports 24
  • ক্রোয়েশিয়া জিতলে কপালে ট্যাট্টু করাবেন রেকেটিচ

    July 14th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    মস্কো, ১৪ জুলাই: ফ্রান্সের বিপক্ষে আগামীকাল রোববার বিশ্বকাপের ফাইনালে জিততে পারলে কপালে ট্যাট্টু করাবেন  ক্রোয়েশিয়ার তারকা মিডফিল্ডার ইভান রেকেটিচ।

    এর আগে কখনই বিশ্বকাপের ফাইনালে খেলার সৌভাগ্য হয়নি ক্রোয়েশিয়ার। ডেলিচের দলে অন্যতম তারকা মিডফিল্ডার হিসেবে ইতোমধ্যেই রাশিয়া বিশ্বকাপে নিজের যোগ্যতার প্রমাণ দিয়েছেন রেকেটিচ। তার সাথে এই দলে আরেক তারকা লুকা মড্রিচও ক্রোয়েটদের ফাইনালে খেলার পথে অসাধারণ অবদান রেখেছেন।

    ফাইনালে জিততে পারলে ক্রোয়েশিয়ার এই বিশেষ সাফল্যকে বিশেষভাবেই নিজের মধ্যে ধারণ করবেন রেকেটিচ। আর সেটা জানাতে গিয়ে রেকেটিচ বলেন, ‘কপালে একটি ট্যাট্টু আঁকার ইচ্ছা আছে। অনেক খেলোয়াড়রই শরীরের অনেক জায়গায় এটি করে থাকে। যা সবাই দেখে, কিন্তু আমি একটি বিশেষ কিছু করতে চাই। এজন্য অবশ্য প্রথমে আমি আমার স্ত্রীর অনুমতি নিব। আসলে সত্যি বলতে কি বিশ্বকাপের ফাইনালে খেলার অনুভূতি ভাষায় প্রকাশ করার মত না। এর পেছনে অনেক পরিশ্রম, ভালবাসা জড়িয়ে আছে। বিশ্বের বিভিন্ন জায়গা থেকে আমার কাছে শুভকামনা আসছে। আর্জেন্টিনা, স্পেন, জার্মানি থেকে আমি বার্তা পেয়েছি। এটা সত্যিই অকল্পনীয়। একটি বিষয় আমাদের সবচেয়ে বেশি আনন্দিত করছে যে ফাইনালে যোগ্য দল হিসেবেই আমরা খেলছি। এখন আমরা বিশ্বকে একটি বিষয় প্রমাণ করতে চাই একটি দল হিসেবে আমরা খেলেছি এবং মাঠে সকলের শেষটুকু দিয়ে চেষ্টা করেছি।’

    নক আউট পর্বের প্রতিটি ম্যাচেই ক্রোয়েশিয়া অতিরিক্ত সময়ে খেলতে বাধ্য হয়েছে। এর মধ্যে ডেনমার্ক ও রাশিয়ার বিপক্ষে টাইব্রেকারে জয়ের পরে ইংল্যান্ডের বিপক্ষে সেমিফাইনালে অতিরিক্ত সময়ে ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ক্রোয়েশিয়া। কিন্তু এজন্য দল মোটেই পরিশ্রান্ত নয় বলেই মন্তব্য করেছেন রেকেটিচ। তিনি বলেন, ফাইনাল ম্যাচটি ক্রোয়েশিয়ার সকল মানুষের জন্য একটি ঐতিহাসিক ম্যাচ। এই ম্যাচে খেলোয়াড়রা শতভাগ ফিট হয়েই মাঠে নামবে। এর থেকে বড় সুযোগ আর কখনো আসবে না। এটা শুধুমাত্র ২৩ জন খেলোয়াড়, কোচ, স্টাফ, ফিজিও, চিকিৎসক, সাংবাদিকদের নয়, সাড়ে চার মিলিয়ন মানুষের স্বপ্ন এখানে জড়িত।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা