ক্লাসেন ও ডুমিনির ফিফটির সিরিজে সমতা আনলো প্রোটিয়ারা – BD Sports 24
  • ক্লাসেন ও ডুমিনির ফিফটির সিরিজে সমতা আনলো প্রোটিয়ারা

    February 22nd, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    সেঞ্চুরিয়ন, ২২ ফেব্রুয়ারি: ভারতের বিপক্ষে তিন ম্যাচ টি-২০ সিরিজের প্রথমটিতে ২৮ রানে হেরে সিরিজে ১-০তে পিছিয়ে ছিলো স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। আজ সেঞ্চুরিয়নে দ্বিতীয় টি-২০ ম্যাচে ভারতকে ৬ উইকেটে পরাজিত করে সিরিজে সমতা এনেছে দ. আফ্রিকা।

    ভারতের দেয়া ১৮৯ রানে জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে অধিনায়ক জেপি ডুমিনি ও হেইনরিচ ক্লাসেনের ফিফটির কল্যাণে ৮ বল বাকি থাকতেই ৪ উইকেটে ১৮৯ রান স্কোরবোর্ডে জমা করে স্বাগতিকরা। ফলে ৬ উইকেটে জিতে সিরিজে সমতা আনে (১-১) তারা।

    ৪ নম্বরে ব্যাট করতে নেমে ক্লাসেন ক্যারিয়ারের দ্বিতীয় ম্যাচে এসেই প্রথম ফিফটির দেখা পান। তার ৩০ বলের বিধ্বংসী ইনিংসটি সাজানো ছিলো তিনটি চার ও সাতটি ছক্কার সাহায্যে। ৬৯ রানে আউট হন তিনি।

    এছাড়া অধিনায়ক ডুমিনি ক্যারিয়ারের ১০ম ফিফটি পূর্ণ করেন এদিন। ৪০ বলে চারটি বাউন্ডারি ও তিনটি ছক্কার সাহায্যে ৬৪ রানে অপরাজিত থাকেন তিনি।

    এছাড়া ওপেনার হেন্ডরিক্স ২৬ রান করে আউট হন। বেহারডিয়েন ১০ বলে ১৬ রান করে অপরাজিত থাকেন।

    ভারতীয় বোলারদের মধ্যে উনাদকাট দুটি এবং হার্ডিক পান্ডিয়া ও শার্দুল ঠাকুর একটি করে উইকেট নেন।

    এর আগে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ভারত মনিশ পান্ডে ও মহেন্দ্র সিং ধোনির অর্ধশত রানের ওপর ভর করে ৪ উইকেটে ১৮৮ রানের বড় স্কোর গড়ে। এই দুই ব্যাটসম্যান পঞ্চম উইকেট জুটিতে ৯.২ ওভারে ৯৮ রানের পার্টনারশিপ গড়ে অবিচ্ছিন্ন থাকেন। দুইজনই ক্যারিয়ারের দ্বিতীয় ফিফটির দেখা পান এদিন। মনিশ পান্ডে ৪৮ বলে ৬ চার ও তিন ছক্কায় ৭৯ এবং মহেন্দ্র সিং ধোনি ২৮ বলে ৪ বাউন্ডারি ও তিন ছক্কায় ৫২ রানে অপরাজিত ছিলেন।

    সুরেশ রায়না ৩১ ও শিখর ধাওয়ানের ব্যাট থেকে আসে ২৪ রান। অধিনায়ক ধোনি এদিন ব্যাট হাতে সুবিধা করতে পারেননি। ৫ বল মোকাবেলায় মাত্র ১ রান করে আউট হন কোহলি।

    দক্ষিণ আফ্রিকার বোলারদের মধ্যে জুনিয়র ডালা দুটি এবং জেপি ডুমিনি ও ফেহলুকওয়াও একটি করে উইকেট শিকার করেন।

    ম্যাচসেরা হন বিজয়ী দলের হেইনরিচ ক্লাসেন।

    আগামী ২৪ ফেব্রুয়ারি কেপটাউনে তৃতীয় টি-২০তে মুখোমুখি হবে ভারত-দক্ষিণ আফ্রিকা। বাংলাদেশ সময় রাত ১০.০০টায় শুরু হবে খেলাটি।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...