ক্ষুব্ধ বোল্ট! – BD Sports 24
  • ক্ষুব্ধ বোল্ট!

    October 16th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    সিডনি, ১৬ অক্টোবর: ফুটবলে পদার্পণ করলেও এখনো পর্যন্ত কোনো পেশাদার চুক্তিতে আবদ্ধ হননি বিশ্বের দ্রুততম মানব উসাইন বোল্ট। বিশ্ব রেকর্ডধারী এই অ্যাথলেট ইতোমধ্যে বিদায় নিয়েছেন অ্যাথলেটিকস ট্র্যাক থেকেও। তারপরও মাদক পরীক্ষার নোটিশ পেয়ে বেশ ক্ষুব্ধ হয়েছেন এই জ্যামাইকান তারকা।

    গত বছর অ্যাথলেটিকস থেকে অবসর নিয়েছেন বোল্ট। বর্তমানে ফুটবল ক্যারিয়ার গড়ার জন্য ট্রায়ালে থাকা ১০০ মিটার স্প্রিন্টের রেকর্ডধারী এই তারকা এখনো অস্ট্রেলিয়ার ‘এ’ লিগের ক্লাব সেন্ট্রাল কোস্ট মেরিনার্সের কাছ থেকে চুক্তির অপেক্ষায় রয়েছেন।

    তারপরও এই নোটিশ প্রাপ্তির বিষয়ে বোল্ট সোমবার নিজের ইনস্টিগ্রাম একাউন্টে নোটিশটি প্রদর্শনের মাধ্যমে ভিডিও ক্লিপে বলেন, ‘আমি ট্র্যাক এন্ড ফিল্ড থেকে অবসর নিয়েছি। এখনো ফুটবলার হবার চেষ্টায় আছি। তারপরও দেখেন এটি কি।’

    পরীক্ষার জন্য রক্ত ও মুত্র নমুনা প্রদানের জন্য বোল্টকে এই নেটিশটি দিয়েছে ফুটবল ফেডারেশন অস্ট্রেলিয়া। বোল্ট বলেন, ‘আজ কেন আমাকে মাদক পরীক্ষা দিতে হবে? আমি এখনো কোনো পেশাদার ফুটবলার হয়ে উঠিনি।

    ‘নোটিশ প্রদানকারী ওই মহিলাকে আমি প্রশ্ন করেছি, কেন আমাকে মাদক পরীক্ষা দিতে হবে। আমি তো এখনো কোনো ক্লাবের সঙ্গে চুক্তিবদ্ধ হইনি। জবাবে তিনি আমাকে বলেন, কর্তৃপক্ষ বলেছেন, যেহেতু আমি একজন অভিজাত অ্যাথলেট, তাই আমাকে মাদক পরীক্ষায় যেতে হবে।’

    অসন্তুষ্ট হলেও অস্ট্রেলিয়ার মাদকবিরোধী কর্তৃপক্ষের আওতায় পড়ার অর্থ হচ্ছে বোল্টকে অবশ্যই পরীক্ষার সম্মুখীন হতে হবে। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা