খুলনাকে হারিয়ে সুপার ফোর নিশ্চিত রংপুরের – BD Sports 24
  • খুলনাকে হারিয়ে সুপার ফোর নিশ্চিত রংপুরের

    December 3rd, 2017

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ৩ ডিসেম্বর: খুলনা টাইটান্সকে ১৯ রানে পরাজিত করেছে মাশরাফি মর্তুজার রংপুর রাইডার্স। ফলে ১১ খেলায় ৬ষ্ঠ জয়ে ১২ পয়েন্ট নিয়ে সুপার ফোর নিশ্চিত করেছে রংপুর রাইডার্স। অপরদিকে সমসংখ্যক খেলায় ১৩ পয়েন্ট তৃতীয় স্থানে রয়েছে খুলনা।

    ১৪৮ রানে জয়ের লক্ষ্যে খেলতে নেমে খুলনা টাইটান্সের দুই ওপেনার নাজমুল হোসেন শান্ত ও ক্লিংগার ৬০ রানের পার্টনারশিপ গড়ে দারুণ সূচনা এনে দেন। নাজমুল হোসেন শান্ত ২০ রান করে আউট হন। এরপর ওয়ানডাউনে নামা আফিফ হোসেন ৮ রান করে বিদায় নিলে দ্বিতীয় উইকেট হারায় খুলনা। দলীয় রান তখন ৭১।

    ৮৩ রানে দলের পক্ষে সর্বোচ্চ ৪৪ রান করা ক্লিংগার বিদায় নিলে তৃতীয় উইকেটের পতন ঘটে খুলনার।

    এরপর খুলনার মিডল অর্ডার পুরোপুরি ব্যর্থতার পরিচয় দেয়। অধিনায়ক মাহামুদুল্লাহ ৬, পুরান ১, কার্লোস ব্র্যাথওয়েট ৬, আরিফুল হক ৬ রানের বেশি এগুতে পারেননি। শেষদিকে আর্চারের ১১ বলে ১৯ রান জয়ের জন্য যথেষ্ট ছিল না, তা পরাজয়ের ব্যবধান কমিয়েছে মাত্র।  শেষদিকে মোহাম্মদ ইরফান ১ ও শফিউল ৪ রানে অপরাজিত থাকলে ১২৮ রানে থামে খুলনার ইনিংস। ফলে ১৯ রানে জিতে যায় রংপুর রাইডার্স।

    রংপুরের বোলারদের মধ্যে বোপারা শিকার করেন ২ উইকেট। এছাড়া নাজমুল, নাহিদুল, উদানা ও সোহাগ গাজী একটি করে উইকেট নেন। খুলনার বাকি দুই ব্যাটসম্যান রান আউটের শিকার হন।

    এর আগে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ১৪৭ রান সংগ্রহ করে রংপুর রাইডার্স। শেষ দিকে উইকেটরক্ষক মোহাম্মদ মিথুন ও অধিনায়ক মাশরাফির ঝড়ো ব্যাটিংয়ে ১৪৭ রান করতে সক্ষম হয় রংপুর।

    মোহাম্মদ মিথুন ৩৫ বলে ৫০ রানে অপরাজিত থাকেন। মিথুনের ইনিংসে দুটি বাউন্ডারি ও ৪টি ছক্কার মার রয়েছে। অধিনায়ক মাশরাফি ১১ বলে দুই চারের সাহায্যে ১৫ রানে অপরাজিত থাকেন।

    ওপেনার ক্রিস গেইল ২৭ বলে ৪টি চার ও ‍দুই ছক্কায় ৩৮ রান করে আউট হন। ম্যাককালাম ১৫, বোপারা ১১ রান করে আউট হন। খুলনার বোলার আর্চার শিকার করেন ২ উইকেট।

    ম্যাচসেরা বিজয়ী দলের মোহাম্মদ মিথুন।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা