খেলরত্ন অ্যাওয়ার্ড পেলেন রোহিত – BD Sports 24
  • খেলরত্ন অ্যাওয়ার্ড পেলেন রোহিত

    August 22nd, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    নয়াদিল্লি, ২২ আগস্ট: ভারতের সর্বোচ্চ ক্রীড়া সম্মাননা ‘রাজীব গান্ধী খেলরত্ন’ অ্যাওয়ার্ড পেলেন ভারতের মারকুটে ওপেনার রোহিত শর্মা। দেশের চতুর্থ ক্রিকেটার হিসেবে এই সম্মান পেলেন তিনি।

     

    রোহিতের আগে ভারতের হয়ে ক্রিকেটার হিসেবে খেলরত্ন পেয়েছেন মাস্টার ব্লাস্টার ব্যাটসম্যান শচীন টেন্ডুলকার, দেশের হয়ে দু’টি বিশ্বকাপজয়ী সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ও জাতীয় দলের বর্তমান অধিনায়ক বিরাট কোহলি।

     

    ১৯৯৮ সালে প্রথম ভারতীয় হিসেবে খেলরত্ন পান টেন্ডুলকার। ২০০৭ সালে ধোনি ও ২০১৮ সালে কোহলি এই সম্মানে ভূষিত হন।

     

    গেল বিশ্বকাপে সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন রোহিত। বিশ্বকাপে রেকর্ড ৫টি সেঞ্চুরিসহ ৬৪৮ রান করেছিলেন তিনি।

     

    এছাড়া গেল বছর ওয়ানডেতে ১,৪৯০ রান করেন হিটম্যান রোহিত। টেস্ট ফরম্যাটে সুযোগ পেয়ে নিজের জাত চেনান তিনি। গেল বছর প্রথমবারের মতো টেস্টে ওপেনার হিসেবে খেলে ৫ ম্যাচে ৫৫৬ রান করেন ৩৩ বছর বয়সী রোহিত। ওয়ানডে ক্রিকেটে তিনটি ডাবল সেঞ্চুরির বিশ্ব রেকর্ডও রোহিতের দখলে।

     

    খেলরত্ন পাওয়ায় রোহিতকে টুইটারে অভিনন্দন জানিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই), ‘চতুর্থ ক্রিকেটার হিসেবে ভারতীয় ক্রীড়ার সর্বোচ্চ স্বীকৃতি রাজীব গান্ধী খেলরত্ন পাওয়ায় রোহিতকে অভিনন্দন। তোমাকে নিয়ে আমরা গর্বিত, হিটম্যান!’

     

    রোহিতের সঙ্গে এবার ‘খেল রত্ন’ পেয়েছেন কমনওয়েলথ গেমসে দু’বার ও এশিয়ান গেমসে একবার সোনাজয়ী কুস্তিগীর বিনেশ ফোগাট, কমনওয়েলথ গেমসে দু’টি ও দক্ষিণ এশিয়ান গেমসে তিনটি সোনাজয়ী ব্যাডমিন্টন খেলোয়াড় মনিকা বাত্রা, নারী হকি দলের অধিনায়ক রানী রামপাল ও ২০১৬ প্যারালিম্পিকে সোনাজয়ী হাই জাম্পার মারিয়াপান থাঙ্গাভেলু।

     

    আর অর্জুনা অ্যাওয়ার্ড পাওয়া ২৫ ক্রীড়াবিদের তালিকায় ক্রিকেট ক্যাটাগরি থেকে আছেন পেসার ইশান্ত শর্মা ও মেয়েদের দলের অলরাউন্ডার দীপ্তি শর্মা। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...