খেললো বাংলা, জিতলো হিসাববিজ্ঞান – BD Sports 24
  • খেললো বাংলা, জিতলো হিসাববিজ্ঞান

    October 2nd, 2018

    এলিস হক, ঝিনাইদহ হতে

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঝিনাইদহ, ২ অক্টোবর: বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান স্টেডিয়াম মাঠে খেললো বাংলা বিভাগ, আর জিতলো হিসাববিজ্ঞান বিভাগ। খুব ভালো খেলেও হেরে গেছে বাংলা বিভাগ দল। তারা অনেক গোলের সুযোগ নষ্ট করায় আফসোসের সুর ঝরে তাদের চোখে মুখে। বিমর্ষ হয়ে তাদেরকে মাঠ ত্যাগ করতে দেখা যায়।

    অপরদিকে হিসাববিজ্ঞান সাদামাটা ফুটবল খেলে সৌভাগ্যক্রমে জিতেছে। সরকারি কেসি কলেজের আন্তঃবিভাগ ফুটবল প্রতিযোগিতার দ্বিতীয় দিনে খেলার প্রথমার্ধে ২১ মিনিটে হিসাববিজ্ঞান বিভাগের ৯ নম্বর খেলোয়াড় মামুন অর রশিদ সজিব জয়সূচক গোলটি করেন।

    ভালো ফুটবল খেলেও বাংলা বিভাগ প্রতিযোগিতা হতে বিদায় নিয়েছে এবং একই সাথে হিসাববিজ্ঞান জয়লাভ করে পরবর্তী রাউন্ডে উঠেছে।

    হিসাববিজ্ঞান বিভাগ: গোলকিপার শিবলী আহমেদ ১, লিয়ন ২, মেহেদী ইমন ৩,  রাশেদুল ৪, ফজলে রাব্বি ৭, মামুন সজিব ৯, মাহবুবুল আলম ১০, মাসুদুর ১১, তৌহিদুর ১২, আলী আকবর ১৩ ও মেহেদী রিংকু ১৫।

    বাংলা বিভাগ: গোলকিপার নূর আলম, মোহাম্মদ আলী ২, আশরাফুল ৩, হাসনাত ৪, আমিনুল ৫ (অধিনায়ক), আবু সুমন ৭, নাজমুল ৯, রাকিবুল ১০, আলামিন ১১, মিজানুর ১২ ও রাব্বি ১৪।

    রেফারি: রবিউল ইসলাম। সহকারি রেফারি: শাহ মোহাম্মদ আবদুল্লাহ ও জামাল হোসেন। ৪র্থ সহকারি রেফারি: শাহানুর ইসলাম সাগর।

    দিনের অপর খেলায় সকাল সোয়া ১১টায় টুর্নামেন্টের প্রথম টাইব্রেকার কিক সম্পন্ন হলো দর্শন ও অর্থনীতি বিভাগের মধ্যকার খেলায়। নির্ধারিত সময়ে উভয় দল ২-২ গোলে অমীমাংসিতভাবে খেলা শেষ করে। দু’দুইবার গোল খেয়ে পিছিয়ে পড়েও অর্থনীতি বিভাগ দুইবারে খেলায় ফিরে আসে। টাইব্রেকারে দর্শন বিভাগ ৩-২ গোলে অর্থনীতি বিভাগকে হারিয়ে দেয়। টাইব্রেকে দর্শনের মোজাম্মেল, অন্তর ও গোলকিপার তুহিন এবং অর্থনীতির সোহাগ ও সাব্বির গোল করেন। গোল করতে পারেননি দর্শনের ইমরান ও মাহরুখ এবং অর্থনীতির মোয়াজ খান, রাকিবুজ্জামান ও শাহিন।

    প্রথমার্ধে ২৮ মিনিটে বিজয়ী দল শাহিনের দেয়া ১-০ গোলে এগিয়েছিল। বিরতির দ্বিতীয়ার্ধে ৩১ মিনিটে অর্থনীতির রাজু আহমেদ গোল করে সমতা আনেন (১-১)। দ্বিতীয়ার্ধে ৫৫ মিনিটে দর্শনের অন্তর গোল করে আবারো এগিয়ে যায় (২-১)। খেলা শেষ হওয়ার ১ মিনিট আগে নিষিদ্ধ সীমানায় দর্শনের জনৈক ডিফেন্ডারের হাতে বল করলে রেফারি পেনাল্টির নির্দেশ দেন। এ থেকে অর্থনীতির মোয়াজ খান পেনাল্টি কিকে গোলকিপার তুহিনকে পরা¯Í করে খেলায় দারুণভাবে জমে উঠে (২-২)।

    টাইব্রেকারে হেরে যাওয়ায় অর্থনীতি বিভাগ প্রতিযোগিতা হতে বিদায় নিলো।

    দর্শন বিভাগ: গোলকিপার তুহিন ১, আরিফ ২, মোখলেস ৩, সোহাগ ৪ (অধিনায়ক), সোহাগ ৫, ইলিয়াস ৬, মাহরুখ ৭, অন্তর ৮, শাহিন ৯, ইমরান ১০ ও মোজাম্মেল ১১।

    অর্থনীতি বিভাগ: গোলকিপার রহমত আলী ১৭, সবুজ ইসলাম ২ (ইকরাম ১২), আজাদ ৫ (অধিনায়ক), শাজ্জাদুজামান ৫, মোয়াজ খান ৮, রাজু আহমেদ ৯, সোহাগ আলী ১০, সাব্বির ১১, পলাশ আলী ১৩, রাকিবুজ্জামান ১৪ ও রাসেল মিয়া ১৯ (আবদুল মোমিন ৭)।

    রেফারি: শাহ মোহাম্মদ আবদুল্লাহ। সহকারি রেফারি: রবিউল ইসলাম ও জামাল হোসেন। ৪র্থ সহকারী রেফারি: হাশানুর ইসলাম সাগর।

    আগামীকাল বুধবার ২টি খেলা অনুষ্ঠিত হবে। প্রথম খেলা উচ্চ মাধ্যমিক বিভাগ বনাম রসায়ন (সকাল ৯.০০টা)।

    দ্বিতীয় খেলা প্রাণিবিদ্যা বিভাগ বনাম ব্যবস্থাপনা বিভাগ (সকাল ১০.০০টা)।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা