খেলাধুলা মানুষের মধ্যে মৈত্রীর বন্ধন সৃষ্টি করে: আসাদুজ্জামান নূর – BD Sports 24
  • খেলাধুলা মানুষের মধ্যে মৈত্রীর বন্ধন সৃষ্টি করে: আসাদুজ্জামান নূর

    September 16th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ১৬ সেপ্টেম্বর: ‘খেলাধুলা লাখ লাখ মানুষের মধ্যে মৈত্রীর বন্ধন সৃষ্টি করে’। আজ দুপুরে বাফুফে ভবনের কনফারেন্স রুমে বঙ্গবন্ধু আন্তর্জাতিক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টর ‘থিম সং’ উদ্বোধন করতে এসে এমনটাই বললেন প্রধান অতিথি সংস্কৃতি প্রতিমন্ত্রী আসাদুজ্জামান নূর।

    থিম সং উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত সবাইকে সশ্রদ্ধ সালাম জানিয়ে প্রধান অতিথি তার বক্তব্য শুরু করেন। তিনি বলেন, আমি খেলার অনুসারী নই, কিন্তু খেলা অনুরাগী।

    তিনি আরও বলেন, বিশ্বকাপ ফুটবলের উদ্বোধনী অনুষ্ঠান দেখার জন্য সবাই উদগ্রীব হয়ে থাকে। এর মধ্যে দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানে বিশ্বনন্দিত শিল্পী শাকিরার ‘ওয়াকা ওয়াকা’র কথা উল্লেখ করে তিনি বলেন, এই থিম সং বিশ্বের কোটি কোটি ফুটবলপাগল ভক্তের হৃদয়ে স্থান করে নিয়েছিল।

    তিনি আরও বলেন, যে দেশে খেলাধুলার অগ্রগতি না হয়, সংস্কৃতিতে অগ্রগতি না হয়, সে দেশ মাথা উঁচু করে দাঁড়াতে পারে না। মিউজিক ও স্পোর্টস মানুষকে একসঙ্গে করে। খেলাধুলা আমাদের মধ্যে মূল্যবোধ সৃষ্টি করেছে।

    তিনি বলেন, খেলাধুলা লাখ লাখ মানুষের মধ্যে মৈত্রীর বন্ধন সৃষ্টি করে। খেলাধুলা মানুষকে স্বচ্ছলতাও দিতে পারে।

    বাফুফে সহ-সভাপতি আব্দুস সালাম মু্র্শেদী বলেন, সিলেট, কক্সবাজার ও ঢাকায় বঙ্গবন্ধু গোল্ডকাপের খেলাগুলো হবে। আগামী ২২ সেপ্টেম্বর ট্রফি উন্মোচন অনুষ্ঠান হবে হোটেল সোনারগাঁয়ে। এ টুর্নামেন্ট যাতে আমরা নিয়মিত করতে পারি সে চেষ্টা থাকবে আমাদের। বঙ্গবন্ধুর নাম সারাবিশ্বে ছড়িয়ে দিতেই এই টুর্নামেন্টের আয়োজন।

    স্পন্সর প্রতিষ্ঠান কে-স্পোর্টস-এর সিইও ফাহাদ করিম বলেন, এই টুর্নামেন্টকে সামনে রেখে একটি থিম সং হোক। এই ধারণা থেকেই বঙ্গবন্ধু গোল্ডকাপের থিম সং তৈরির পরিকল্পনা নেই আমরা। এই থিম সং-কে সারাদেশে ছড়িয়ে দিতে চাই। আমরা এই টুর্নামেন্ট যাতে সফলভাবে আয়োজন করতে পারি সে চেষ্টা করে যাচ্ছি। এবং এই টুর্নামেন্ট নিয়মিত আয়োজন করতে চাই।

    সবশেষে প্রধান অতিথি সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর ‘আয় দলে আয় বলে’ থিম সং উদ্বোধন করেন।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...