গিলক্রিস্টকে পেছনে ফেললেন গেইল – BD Sports 24
  • গিলক্রিস্টকে পেছনে ফেললেন গেইল

    July 23rd, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    গায়ানা, ২৩ জুলাই: ওয়ানডেতে সর্বোচ্চ রানের দিক থেকে অস্ট্রেলিয়ার সাবেক উইকেটরক্ষক-কাম-ব্যাটসম্যান অ্যাডাম গিলক্রিস্টকে পেছনে ফেলেছেন বাঁহাতি ক্যারিবীয় ওপেনার ক্রিস গেইল। সেইসাথে নিজেকে ওয়ানডেতে বিশ্বের ১৫তম ব্যাটসম্যান হিসেবে প্রতিষ্ঠিত করেন তিনি।

    গেইল হচ্ছেন ক্যারিবীয়দের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রহকারী ব্যাটসম্যান। ১০৪০৫ রান করে ক্যারিবীয়দের মধ্যে শীর্ষে রয়েছেন সাবেক ব্যাটসম্যান ব্রায়ান চার্লস লারা। ১৮৪২৬ রান নিয়ে শীর্ষে রয়েছেন ভারতের সাবেক ব্যাটসম্যান শচিন টেন্ডুলকার।

    গতকাল রাতে বাংলাদেশের বিপক্ষে ব্যাট হাতে নামার আগে ক্যারিয়ারে ২৮১ ওয়ানডেতে ২৭৬ ইনিংসে গেইলের সংগ্রহে ছিল ৯৫৮৫ রান। আর অবস্থান ১৬তম। অপরদিকে সাবেক অসি ব্যাটসম্যান অ্যাডাম গিলক্রিস্ট ৯৬১৯ রান নিয়ে ১৫তম স্থানে ছিলেন। ২৮২তম ম্যাচের ২৭৭তম ইনিংসে এসে ৩৫ রান যোগ করার মধ্য দিয়ে গিলক্রিস্টকে পেছনে ফেলে ওয়ানডেতে ১৫তম সর্বোচ্চ রান সংগ্রহকারী ব্যাটসম্যান হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেন গেইল। ৪০ রান করে আউট হয়ে যাওয়ায় ওয়ানডেতে তার মোট রান এখন ৯৬২৫।

    এই রান সংগ্রহের পথে ২৩টি সেঞ্চুরি ও ৪৮টি হাফ সেঞ্চুরি করেছেন ক্রিস গেইল। তার সর্বোচ্চ সংগ্রহ ২১৫ রান। গড় ৩৭.০১। স্ট্রাইক রেট ৮৫.৭১।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা