গেইলের বিধ্বংসী ব্যাটিং: ফাইনালে ওঠার স্বপ্ন বেঁচে রইল রংপুরের – BD Sports 24
  • গেইলের বিধ্বংসী ব্যাটিং: ফাইনালে ওঠার স্বপ্ন বেঁচে রইল রংপুরের

    December 8th, 2017

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ৮ ডিসেম্বর: সঠিক সময়ে জ্বলে ওঠলেন ক্রিস গেইল। রংপুর রাইডার্সের এই ক্যারিবীয় ব্যাটিং দানবের ৫১ বলে অপরাজিত ১২৬ রানের কল্যাণে ২৮ বল বাকি থাকতেই খুলনার বিপক্ষে ৮ উইকেটের সহজ জয় নিশ্চিত করে রংপুর। ফলে ফাইনালে ওঠার স্বপ্ন বেঁচে রইলো মাশরাফির রংপুর রাইডার্সের।

    মাশরাফির রংপুর রাইডার্স এদিন টস জেতার পাশাপাশি ম্যাচও জিতে নিয়েছে। টস জিতে প্রথমে খুলনাকে ব্যাট করতে পাঠায়। খুলনা নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৬৭ রানের লড়াকু স্কোর গড়ে। কিন্তু ক্রিস গেইল ১৬৭ রানের স্কোরকে মামুলি স্কোরে নামিয়ে আনেন।

    উদ্বোধনী ব্যাটসম্যান হিসেবে এইদিন ক্রিস গেইলের সাথে নামে সোহাগ গাজী। সোহাগ গাজী ১ রান করে আউট হন। ওয়ানডাউনে নামা ম্যাককালামও ফিরে যান শূন্য রানে। ক্রিস গেইল কিন্তু এদিন ঠিকই জ্বলে ওঠেন। আগের ৮ ম্যাচে দু’টি ফিফটি করলেও আজ খুলনার বিপক্ষে বাঁচা-মরার লড়াইয়ে রুদ্রমূর্তি ধারণ করেন। ৪৫ বলে ৬ বাউন্ডারি ও ১০ ছক্কায় গুনে গুনে ১০০ রান করে সেঞ্চুরি পূর্ণ করেন। এটি এবারের বিপিএলের প্রথম সেঞ্চুরি। আর তার টি-২০ ক্যারিয়ারের ১৯তম সেঞ্চুরি। শেষমেষ ৫১ বলে ৬ বাউন্ডারি ও ১৪ ছক্কায় ১২৬ রানে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন গেইল।

    ক্রিস গেইলকে সঙ্গ দেন মোহাম্মদ মিথুন। মিথুন ৩৬ বলে ৩ বাউন্ডারিতে ৩০ রানে অপরাজিত থাকেন।

    এর আগে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে খুলনা ৬ উেইকেটে ১৬৭ রান করে। দলের পক্ষে সর্বোচ্চ ২৯ রান করে আরিফুল, এছাড়া পুরান ২৮, ব্র্যাথওয়েট অপ: ২৫, ক্লিংগার ২১, মাহামুদুল্লাহ ২০, শান্ত ১৫ রান করেন। রংপুরের লাসিথ মালিঙ্গা শিকার করেন ২ উইকেট।

    ম্যাচসেরা হন ক্রিস গেইল।

    রংপুর রাইডার্স কুমিল্লা-ঢাকার ম্যধকার প্রথম কোয়ালিফায়ারে পরাজিত দলের সাথে আগামী ১০ ডিসেম্বর ফাইনালে ওঠার লড়াইয়ে মুখোমুখি হবে।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা