গেইল-হেটমেয়ার শতকে সহজ জয় ও. ইন্ডিজের – BD Sports 24
  • গেইল-হেটমেয়ার শতকে সহজ জয় ও. ইন্ডিজের

    March 6th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    হারারে, ৬ মার্চ: ক্রিস গেইল ও সিমরন হেটমেয়ারের শতরানের কল্যাণে ওয়ার্ল্ড কাপ কোয়ালিফায়ারে গ্রুপ ‘এ’র নিজেদের প্রথম ম্যাচে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে ৬০ রানের সহজ জয় পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ।

    টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ওপেনার বাঁ-হাতি ক্রিস গেইলের ৯১ বলে ১২৩ এবং ওয়ানডাউনে নামা অপর বাঁ-হাতি ব্যাটসম্যান সিমরন হেটমেয়ারের ৯৩ বলে ১২৭ রানের কল্যাণে ৪ উইকেটে ৩৫৭ রানের বড় স্কোর গড়ে ওয়েস্ট ইন্ডিজ।

    ৯১ বলের ইনিংসে গেইল সাতটি চার ও ১১টি ছক্কা হাঁকান। গেইল এদিন ২৩তম ওয়ানডে শতকের দেখা পান। অপরদিকে হেটমেয়ার তার ৯৩ বলের ইনিংসটি সাজান ১৪টি বাউন্ডারি ও ৪টি ছক্কার সাহায্যে। এদিন ক্যারিয়ারের প্রথম শতরান করেন হেটমেয়ার।

    এছাড়া অপর ওপেনার এভিন লুইস ৩১ এবং মারলন স্যামুয়েলস ১৫ রান করে আউট হন। অধিনায়ক জেসন হোল্ডার ৬ বলে একটি ছক্কার সাহায্যে অপরাজিত থাকেন ১২ রানে।

    ৩৫৮ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে আরব আমিরাতও কম যায়নি। চতুর্থ নাম্বারে ব্যাট করতে নেমে রমিজ শাহজাদের হার না মানা ১১২ রানের সুবাদে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটে ২৯৭ রান করতে সক্ষম হয়। ফলে ৬০ রানে জিতে যায় ওয়েস্ট ইন্ডিজ। রমিজ শাহজাদ ১০৭ বলে ৯ চার ও চার ছক্কায় ১১২ রানে অপরাজিত থাকেন। এটি তার দ্বিতীয় ওয়ানডে শতক।

    এছাড়া সাইমান আনোয়ার ৬২ বলে ৬৪ রান করেন। এদিন অষ্টম অর্ধশত রানের দেখা পান তিনি। আদনান মুফতি ৪৫ ও চিরাগ সুরি করেন ৩৮ রান।

    ক্যারিবীয় অধিনায়ক জেসন হোল্ডার ৫৩ রান খরচায় একাই শিকার করেন ৫ উইকেট। এর ফলে ক্যারিয়ারে দ্বিতীয় বারের মতো পাঁচ উইকেট শিকার করলেন হোল্ডার। অপর উইকেটটি নেন কেমার রোচ।

    ম্যাচসেরা হন বিজয়ী দলের সিমরন হেটমেয়ার।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা