‘গোলাপি’ টেস্ট জিতে ভারতের বিশ্বরেকর্ড – BD Sports 24
  • ‘গোলাপি’ টেস্ট জিতে ভারতের বিশ্বরেকর্ড

    November 24th, 2019

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    কলকাতা, ২৪ নভেম্বর: কলকাতার ইডেন গার্ডেন্সে দিবা-রাত্রির গোলাপি বলের দিবা-রাত্রির টেস্টে সফরকারী বাংলাদেশকে ইনিংস ও ৪৬ রানের বড় ব্যবধানে হারিয়েছে স্বাগতিক ভারত। ঐতিহাসিক এই টেস্ট জিতে বিশ্বরেকর্ড গড়েছে বিরাট কোহলির দল। বিশ্বের প্রথম দল হিসেবে টানা চার টেস্ট ইনিংস ব্যবধানে জিতলো ভারত।

    দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয় দিয়ে বিশ্বরেকর্ড গড়ার পথ তৈরি করে ভারত। গত মাসে দেশের মাটিতে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টেস্টে প্রোটিয়াদের ইনিংস ও ১৩৭ রানে হারায় টিম ইন্ডিয়া। রাঁচিতে তৃতীয় ও শেষ টেস্টেও ইনিংস ব্যবধানে জয় পায় ভারত। ইনিংস ও ২০২ রানে জিতে কোহলি-রাহানেরা।

    দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শেষ দুই টেস্ট ইনিংস ব্যবধানে জিতে বাংলাদেশের বিপক্ষে বড় ফরম্যাটে লড়াই শুরু করে ভারত। ইন্দোরে সিরিজের প্রথম টেস্ট ইনিংস ও ১৩০ রানের বড় ব্যবধানে জিতে বিশ্বরেকর্ডের দ্বারপ্রান্তে পৌছে যায় ভারত।

    শেষ পর্যন্ত দিবা-রাত্রির ঐতিহাসিক টেস্টে বিশ্বরেকর্ড গড়ে ভারত। নিজেদের প্রথম দিবা-রাত্রির টেস্টে বাংলাদেশকে ইনিংস ব্যবধানে হারায় টিম ইন্ডিয়া। বাংলাদেশেরও এটি প্রথম দিবা-রাত্রির টেস্ট ।

    এছাড়া দিবা-রাত্রির ম্যাচ জিতে টেস্ট ক্রিকেটে টানা সাত ম্যাচ জয়ে নিজেদের পুরনো রেকর্ডও ভেঙ্গেছে ভারত। টেস্টে টানা ছয় ম্যাচ জয়ের রেকর্ড ছিলো টিম ইন্ডিয়ার। আজ সেই রেকর্ড ভেঙ্গে নয়া ইতিহাস লিখলো কোহলির দল। ২০১৩ সালে টেস্টে টানা ছয় টেস্ট জিতেছিলো ভারত। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...