গোল্ডকোস্ট কমনওয়েলথ গেমসের প্রথম স্বর্ণ জয় করলেন ডাফি – BD Sports 24
  • গোল্ডকোস্ট কমনওয়েলথ গেমসের প্রথম স্বর্ণ জয় করলেন ডাফি

    April 5th, 2018

    আরিফুর রহমান, বিশেষ প্রতিনিধি
    বিডিস্পোর্টস২৪ডটকম

    বারমুডার ফ্লোরা ডাফি অস্ট্রেলিয়ার গোল্ডকোস্ট কমনওয়েলথ গেমসের প্রথম স্বর্ণপদক জয় করেছেন। অাজ ৫ এপ্রিল বৃহস্পতিবার সাউথপোর্ট ব্রডওয়াটার পার্কল্যান্ডে ৫৬ মিনিট ৫০ সেকেন্ড সময় নিয়ে তিনি বিজয়ীর হাসি হাসেন।

    ডাফির নৈপুণ্যের উপর ভর করে ২৭৫টি স্বর্ণের লড়াইয়ে প্রথম স্বর্ণটি তুলে নেবার কৃতিত্ব দেখায় ৫৩.২ বর্গকিলোমিটার আয়তনের ছোট্ট দ্বীপদেশ বারমুডা।

    শুধু তাই নয়, ডাফি প্রথম স্বর্ণ গলায় ঝুলিয়ে ৭১ জাতির গোল্ডকোস্ট কমনওয়েলথ গেমসে বারমুডার জাতীয় সঙ্গীত বাজানোর সৃযোগ করে দিয়েছেন।

    একই সঙ্গে প্রমাণ করলেন পরিশ্রম ও অনুশীলনের মাধ্যমে মাত্র ৬৩ হাজার ৭৭৯ জনগোষ্ঠীর একটি ছোট্ট দেশের প্রতিযোগী হয়েও সাফল্যের চূড়ায় ওঠা যায়।

    ডাফি মহিলা বিভাগের স্প্রিন্ট ট্রায়াথানল ইভেন্ট থেকে এ স্বর্ণপদক জয়ের কৃতিত্ব দেখান। এ ইভেন্টে রৌপ্য পদক জয় করেছেন ইংল্যান্ডের জেসিকা লেয়ারমন্থ এবং ব্রোঞ্জ পদক জিতেছেন কানাডার জোয়ানা ব্রাউন।

    দেশটির হয়ে ডাফি দ্বিতীয়বারের মত কমনওয়েলথ গেমস থেকে স্বর্ণ পদক জয় করলেন। এ গেমস থেকে বারমুডা ১৯৯০ সালে প্রথম স্বর্ণ পদক পেয়েছিল।

    নিউজিল্যান্ডের অকল্যান্ডে ২৮ বছর আগে হাই জাম্প ইভেন্টে ২.৩৬ মিটার উচ্চতায় সফলতা লাভ করে বারমুডার অ্যাথলেট ক্লারেন্স সাউন্ডার্স স্বর্ণ পদক জিতেছিলেন। যা এখনো সেই গেমস রেকর্ড ভাঙতে পারেননি কোন অ্যাথলেট।

    বিডিস্পোর্টস২৪ডটকম/এমএ


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা