গোল্ডেন বুট জয়ের দৌঁড়ে এগিয়ে যারা- – BD Sports 24
  • গোল্ডেন বুট জয়ের দৌঁড়ে এগিয়ে যারা-

    June 24th, 2018

    ক্রীড়া ডেস্ক
    বিডিস্পোর্টস২৪ ডটকম
    ঢাকা, ২৪ জুন: এবারের বিশ্বকাপ আসরে অংশগ্রহণকারী ৩২টি দেশ ইতোমধ্যে গ্রুপ পর্বে দুটি করে ম্যাচ খেলে ফেলেছে। টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতা পাবেন গোল্ডেন বুট। আর সেই গোল্ডেন বুজ জয়ের দৌঁড়ে কারা এগিয়ে রয়েছেন তা জেনে নেয়া যাক।
    ইংল্যান্ডের অধিনায়ক হ্যারি কেন হ্যাটট্রিকসহ ৫ গোল করে গোল্ডেন বুট জয়ের দৌঁড়ে সবচেয়ে এগিয়ে রয়েছেন। গত ১৮ জুন তিউনিশিয়ার বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে একাই করেছেন ২ গোল। তার ২ গোলের সুবাদে তিউনিশিয়ার বিপক্ষে ২-১ গোলের জয় পায় ইংল্যান্ড।
    আজ রোববার নিজেদের দ্বিতীয় ম্যাচে হ্যারি কেন-এর হ্যাটট্রিকসহ ৩ গোলের সুবাদে পানামাকে ৬-১ গোলে উড়িয়ে দিয়েছে ইংল্যান্ড। ইংল্যান্ডের করা ৮ গোলের ৫টিই করেছেন হ্যারি কেন। এরফলে ২ খেলায় ৫ গোল করে গোলদাতার তালিকায় শীর্ষে রয়েছেন হ্যারি কেন।

    ৪ গোল করে যৌথভাবে এরপরের স্থানে রয়েছেন পর্তুগালের অধিনায়ক ক্রিশ্চিয়ানো রোনালদো ও বেলজিয়ামের রুমেলু লুকাকো। নিজেদের প্রথম ম্যাচে স্পেনের বিপক্ষে একাই ৩ গোল করে এবারের বিশ্বকাপে প্রথম হ্যাটট্রিক করেন রোনালদো। সেইসাথে স্পেনের সাথে ৩-৩ গোলে ড্র করে পর্তুগাল। এরপর দ্বিতীয় ম্যাচে রোনালদোর গোলে মরক্কোকে ১-০ গোলে পরাজিত করে পর্তুগাল। পর্তুগাল যে ৪টি গোল করেছে তার সবকটিই করেছেন সিআর সেভেন।

    বেলজিয়ামের স্ট্রাইকার লুকাকো প্রথম ম্যাচে ২টি ও দ্বিতীয় ম্যাচে ২টি গোল করেন।
    এছাড়া তিনটি গোল করে রেসে টিকে রয়েছেন রাশিয়ার ডেনিস চেরিশেভ এবং স্পেনের দিয়েগো কস্তা।
    ২টি করে গোল করেছেন রাশিয়ার আরটেম ডিজায়োবা, বেলজিয়ামের ইডেন হ্যাজার্ড, ইংল্যান্ডের জন স্টোনস, অস্ট্রেলিয়ার মাইল জেডিনাক, ক্রোয়েশিয়ার লুকা মড্রিচ, ব্রাজিলের কুতিনহো এবং নাইজেরিয়ার আহমেদ মুসা।
    উল্লেখ্য, বিশ্বের দুই আলোচিত ফুটবলার আর্জেন্টিনার লিওনেল মেসি এবং ব্রাজিলের নেইমার গোল্ডেন বুট জয়ের দৌঁড়ে নাই বললেই চলে। নেইমার ১ গোল করলেও লিওনেল মেসি এখনো গোলহীনই রয়ে গেছেন এবারের বিশ্বকাপে।

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...