গৌতমের কাছে হারল মুম্বাই – BD Sports 24
  • গৌতমের কাছে হারল মুম্বাই

    April 23rd, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    জয়পুর, ২২ এপ্রিল: ১৬৭ রানের মামুলি পুঁজি নিয়েও লড়াই করে ম্যাচটি হেরেছে মুম্বাই ইন্ডিয়ান্স। বলতে গেলে রাজস্থান রয়্যালসের হয়ে ৮ নম্বরে ব্যাট করতে নামা কৃষনাপ্পা গৌতমই মুম্বাইয়ের জয় কেড়ে নিয়েছেন। মাত্র ১১ বলে ৩৩ রানে অপরাজিত থাকেন গৌতম।

    জয়পুরের দর্শকরা অনেকদিন মনে রাখবে এ ম্যাচটিকে। একবার জয়ের পাল্লা ভারি মুম্বাইয়ের। কিছুক্ষণ পরেই আবার তা ঝুঁকে পড়ে রাজস্থান রয়্যালসের দিকে। তৃতীয় উইকেট জুটিতে সানজু স্যামসন এবং বেন স্টোকসের ৭২ রানের পার্টনারশিপে জয়ের সুবাস পাচ্ছিল রাজস্থান। বেন স্টোকস ২৭ বলে ৪০ রান করে বিদায় নেন।

    তারপরও রানের চাকা সচল রেখেছিলেন সানজু স্যামসন এবং জস বাটলার। কিন্তু ম্যাচের ১৭তম ওভারে মুম্বাই অধিনায়ক রোহিত শর্মা বল তুলে দেন জাসপ্রিত বুমরাহ’র হাতে। বুমরাহ তার ওই ওভারের দ্বিতীয় বলে সানজু স্যামসনকে এবং তৃতীয় বলে জস বাটলারকে ফিরিয়ে দিলে ম্যাচের নিয়ন্ত্রণ চলে যায় মুম্বাইয়ের হাতে। সানজু স্যামসন ৩৯ বলে ৫২ রানের একটি ইনিংস খেলেন।

    এরপর মোস্তাফিজুর রহমান তার চতুর্থ ওভারের প্রথম বলে ক্লাসেনকে ০ রানে ফিরিয়ে দিলে রাজস্থান রয়্যালস অধিনায়ক আজিঙ্কা রাহানের কপালের ভাজটা ক্রমশ বাড়তে থাকে।

    কিন্তু তখনও যে অনেক নাটক অপেক্ষা করছিল। রাজস্থানের হয়ে ৮ নম্বরে ব্যাট করতে নামা গৌতম কী কাণ্ডটাই করলেন ব্যাট হাতে। মাত্র ১১ বলে ৪ বাউন্ডারি ও ২ ছক্কায় ৩৩ রানের একটি অপরাজিত ইনিংস খেলে ২ বল বাকি থাকতেই ৭ উইকেটে ১৬৮ রান স্কোরবোর্ডে জমা করে রাজস্থানকে ৩ উইকেটের জয় এনে দেন গৌতম। সেইসাথে জয়ের খুব কাছাকাছি এসেও হার নিয়ে মাঠ ছাড়তে হলো রোহিত শর্মার মুম্বাই ইন্ডিয়ান্সকে।

    এর আগে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে সুর‌্যকুমার যাদব এবং ইশান কিশানের অর্ধশত রানের ওপর ভর করে ৭ উইকেটে ১৬৭ রান করতে সক্ষম হয় মুম্বাই ইন্ডিয়ান্স।

    উদ্বোধনী ব্যাটসম্যান যাদব ৪৭ বলে ৬টি চার ও তিনটি ছক্কার সাহায্যে ৭২ রান করেন। অপর ব্যাটসম্যান ইশান কিশান ৪২ বলে করেন ৫৮ রান।

    কাইরন পোলার্ড ২২ রানে অপরাজিত থাকেন।

    মুম্বাইয়ের তিন ব্যাটসম্যান এভিন লুইস, অধিনায়ক রোহিত শর্মা এবং ম্যাকক্লেনাঘান রানের খাতা খুলতে পারেননি।

    রাজস্থানের বোলার জোফ্রা আর্চার তার অভিষেক ম্যাচে একাই শিকার করেন ৩ উইকেট। ৪ ওভার বল করে ২৩ রান দেন আর্চার। এছাড়া ধাওয়াল কুলকার্নি দুটি এবং জয়দেব উনাদকাট একটি উইকেট নেন।

    ম্যাচসেরা হন রাজস্থান রয়্যালসের হয়ে অভিষেক হওয়া জোফ্রা আর্চার।

    এ ম্যাচ জয়ের ফলে ৬ খেলায় ৬ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে রয়েছে রাজস্থান। অপরদিকে এ ম্যাচ হেরে যাওয়ায় ৫ খেলায় ২ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে রয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

    No posts here...

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা