গ্যানাব্রির হ্যাটট্রিকে বড় জয়ে লিগ শুরু বায়ার্নের – BD Sports 24
  • গ্যানাব্রির হ্যাটট্রিকে বড় জয়ে লিগ শুরু বায়ার্নের

    September 19th, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    মিউনিখ, ১৯ সেপ্টেম্বর: সার্জি গ্যানাব্রির হ্যাটট্রিকে শালকেকে ৮-০ গোলে বিধ্বস্ত করে বুন্দেসলিগার নতুন মৌসুম শুরু করেছে বায়ার্ন মিউনিখ। বুন্দেসলিগার নতুন মৌসুমের প্রথম ম্যাচে এত বড় জয় কোনো দল কখনও পায়নি।

     

    বায়ার্নের হয়ে অভিষিক্ত লিরয় সানেও কাল এক গোল করেছেন ও গ্যানাব্রির দুই গোলে এসিস্ট করেছেন। ম্যানচেস্টার সিটি থেকে গত মৌসুম শেষে বায়ার্নে নাম লিখিয়েছেন এই জার্মান উইঙ্গার।

     

    ম্যাচ শেষে সানে বলেছেন, ‘গত মৌসুমে ট্রেবল জয় করলেও এখনো আমরা ক্ষুধার্ত। ঘরের মাঠে ৮-০ গোলের জয় দিয়ে মৌসুম শুরু করাটা সত্যিই দারুণ এক অনুভূতি। শেষ পর্যন্ত বায়ার্নের হয়ে মাঠে নামাটাও আনন্দের।’

     

    গত মৌসুমের শুরুতেই হাঁটুর গুরুতর লিগামেন্ট ইনজুরির কারণে সাবেক ক্লাব ম্যানচেস্টার সিটিতে সানেকে প্রায়ই দলের বাইরে থাকতে হয়েছে।

     

    চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে জেতার মাত্র ২৬ দিন পর বায়ার্ন ঠিক যেখানে মৌসুম শেষ করেছিল সেখান থেকেই জয়ের ধারা ধরে রেখে নতুন লিগ শুরু করেছে। এই নিয়ে বুন্দেসলিগায় তারা টানা ২২টি জয় তুলে নিল। বায়ার্ন বোর্ড সদস্য ও ক্লাবের সাবেক অধিনায়ক অলিভার কান বলেছেন, ‘গেল মৌসুমের ধারাবাহিকতা ধরে রেখে এভাবে আত্মবিশ্বাসের সাথে এগিয়ে যাওয়া সত্যিই বিশেষ কিছু।’

     

    চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে বার্সেলোনাকে ৮-২ গোলে বিধ্বস্ত করে বিদায় করার পর বুন্দেসলিগার প্রথম ম্যাচেও বেভারিয়ান্সরা ৮ গোল তুলে নিল। লিওন গোয়েতজা, থমাস মুলার ও রবার্ট লিওয়ানোদোস্কিও কাল আলিয়াঁজ এরিনার ম্যাচে গোল পেয়েছেন। এদিকে ১৭ বছর বয়সী ইংলিশ মিডফিল্ডার জামাল মুসিয়ালা বদলী হিসেবে খেলতে নেমে বুন্দেসলিগায় বায়ার্নের হয়ে সবচেয়ে কম বয়সী খেলোয়াড় হিসেবে গোল করার কৃতিত্ব দেখিয়েছেন।

     

    বৃহস্পতিবার মিউনিখের মেয়র বেভারিয়ান রাজধানীতে নতুন করে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় আলিঁয়াজ এরিনাতে সাড়ে সাত হাজার দর্শকের উপস্থিতির অনুমতি থেকে সড়ে এসেছিলেন। এর কিছুক্ষণ পরেই লিভারপুলের কাছে বায়ার্ন তারকা উইঙ্গার থিয়াগো আলকানটারাকে ছেড়ে দেবার ঘোষণা দেয়। ম্যাচ শুরুর কিছুক্ষণ আগে পায়ের ইনজুরির কারণে দল থেকে বাদ পড়েন ডেভিড আলাবা।

     

    বায়ার্ন যেখানে পুরোপুরি সফল সেখানে তাদের প্রতিপক্ষ শালকে গতবারের ব্যর্থতার ধারাবাহিকতা ধরে রাখতেই যেন মাঠে নেমেছিল। এই নিয়ে টানা ১৭ ম্যাচ ডেভিড ওয়াগনারের দল জয়বিহীন থাকলো।

     

    ম্যাচ শুরুর চার মিনিটের মধ্যেই গ্যানাব্রি গোলের দেখা পান। তার দারুণ ফিনিশিংয়ে শালকে গোলরক্ষক রালফ ফাহারম্যানের কিছুই করার ছিল না। ১৯ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন শালকের সাবেক মিডফিল্ডার গোয়েতজা। গত মৌসুমে বুন্দেসলিগায় সর্বোচ্চ ৩৪ গোল করা লিওয়ানোদোস্কি ৩১ মিনিটে স্পট কিক থেকে ২০২০/২১ মৌসুমে গোলের খাতা খুলেন।

     

    ২০১৬ সালের এপ্রিলের পর থেকে শালকের বিপক্ষে গত ১০টি ম্যাচেই গোল তুলে নিলেন এই পোলিশ তারকা। এর মধ্যে গত আগস্টে ৩-০ গোলের জয়ের ম্যাচটিতে তিনি হ্যাটট্রিক করেছিলেন।

     

    এই ৩-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় বায়ার্ন। বিরতির পর দুই মিনিটের মধ্যে গ্যানাব্রি নিজের দ্বিতীয় গোল করেন। ৫৯ মিনিটে হ্যাটট্রিক করতে ভুল করেননি এই জার্মান ফরোয়ার্ড। দুটি গোলেরই মূল কান্ডারি ছিলেন সানে। ৬৯ মিনিটে মুলার দলের হয়ে ষষ্ঠ গোল করার দুই মিনিটের মধ্যে সানের গোলে ৭-০ গোলে এগিয়ে যায় বায়ার্ন। ফেব্রুয়ারিতে ১৭ বছর পা রাখা মুসিয়ালা ৮১ মিনিটে অষ্টম গোলটি করে বুন্দেসলিগায় সবচেয়ে কম বয়সী খেলোয়াড় হিসেবে গোলের কৃতিত্ব দেখান। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...