গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স প্রিমিয়ার বিভাগ হকি লিগ শনিবার শুরু – BD Sports 24
  • গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স প্রিমিয়ার বিভাগ হকি লিগ শনিবার শুরু

    April 26th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ২৬ এপ্রিল: আগামী ২৮ এপ্রিল শনিবার থেকে মাঠে গড়াচ্ছে গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স প্রিমিয়ার বিভাগ হকি লিগ। গতবারের রানার্স আপ উষা ক্রীড়া চক্র ছাড়া মোট ১২টি দল এবারের অংশগ্রহণ করছে। তবে উষার জন্য লিগে অংশগ্রহণের দরজা খোলা রেখেছে হকি ফেডারেশন। লিগ শুরুর আগের দিন রাত ৮টার মধ্যে অংশগ্রহণের কথা জানালে লিগে অংশগ্রহণকারী দলের খেলা হবে তখন ১৩টি।

    উদ্বোধনী খেলায় মুখোমুখি হবে গতবারের চ্যাম্পিয়ন মেরিনার ইয়াংস ক্লাব ও ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাব। মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে বিকেল ৪-৩০টায় শুরু হবে খেলাটি।

    এ উপলক্ষ্যে আজ দুপুরে মওলানা ভাসানী হকি স্টেডিয়ামের সভাকক্ষে সংবাদ সম্মেলনে লিগের নানাদিক তুলে ধরেন লিগ কমিটির সম্পাদক কাজী মইনুজ্জামান পিলা। গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোং লি:-এর এক্সিকিউটি ভাইস প্রেসিডেন্ট মো: মনিরুজ্জামান খান সহ ফেডারেশনের কর্মকর্তাগণ এ সময় উপস্থিত ছিলেন।

    গত আসরের রানার্স আপ উষা ক্রীড়া চক্র এবারের লিগে অংশগ্রহণ করছে না বলে জানা গেছে। উল্লেখ্য, উষা ক্রীড়চক্র দলবদলেও অংশগ্রহণ করেনি এমনকি কোনো খেলোয়াড়েরও রেজিস্ট্রেশন সম্পন্ন করেনি। লিগ কমিটির সম্পাদক কাজী মইনুজ্জামান জানান, তারা মৌখিকভাবে বলেছে লিগে অংশগ্রহণ করবে না। কিন্তু লিখিতভাবে কোনো কিছু জানায়নি। তবে ২৭ এপ্রিল রাত ৮টার মধ্যে যদি তারা অংশগ্রহণের কথা জানায় এবং সেইসাথে তাদের দলের খেলোয়াড়ের তালিকা পাঠায় তাহলে তাদের লিগে অংশগ্রহণ করতে দেয়া হবে।

    তিনি জানান, আমরা সূচি তৈরি করে তাদের কাছে পাঠিয়েছিলাম কিন্তু তারা তা রিসিভ করেনি।

    তিনি আরো জানান, লিগে প্রতিটি ক্লাব সাতজন বিদেশি খেলোয়াড় রেজিস্ট্রেশন করাতে পারবে। এদের মধ্য থেকে প্রতি খেলায় ৪ জন বিদেশি খেলাতে পারবে।

    গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্সের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মো: মনিরুজ্জামান খান বলেন, ১৯৮৬ সাল থেকে আমরা হকি ফেডারেশনকে পৃষ্ঠপোষকতা করে আসছি। হকির মতো একটা খেলার সাথে এতদিন ধরে থাকার জন্য আমরা গর্বিত। আমি লিগের সফলতা কামনা করি।

    উল্লেখ্য, গ্রীন ডেল্টা তিন বছরের জন্য হকি ফেডারেশনকে ১ কোটি টাকা দিবে।

    তবে লিগের বাজেট ২৫ লাখ টাকা। চ্যাম্পিয়ন দল পাবে ১ লাখ টাকা ও ট্রফি। রানার্স আপ দল পাবে ৫০ হাজার টাকা ও ট্রফি। এছাড়া থাকছে ফেয়ার প্লে ট্রফি। সেরা খেলোয়াড় ও সর্বোচ্চ গোলদাতা প্রত্যেকে ১০ হাজার টাকা করে পাবে।

    লিগ পদ্ধতির এই লিগের প্রথম পর্বের খেলা শেষে সর্বোচ্চ পয়েন্টধারী ৫টি দল সুপার ফাইভ লিগে প্রতিদ্বন্দ্বিতা করবে। লিগের পয়েন্টের সাথে সুপার ফাইভের পয়েন্ট যোগ করে সর্বোচ্চ পয়েন্টধারী দল চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করবে। দ্বিতীয় স্থানে থাকা দল হবে রানার্স আপ।

    ১৯৯৮ সাল থেকে শুরু হওয়া প্রিমিয়ার বিভাগ হকি লিগে এ যাবত ঢাকা আবাহনী ৫ বার, ঢাকা মোহামেডান ও উষা ক্রীড়াচক্র ৪ বার করে এবং মেরিনার ইয়াংস চ্যাম্পিয়ন হয়েছে এক বার।

    অংশগ্রহণকারী দলগুলো হলো: ঢাকা মেরিনার ইয়াংস ক্লাব, উষা ক্রীড়া চক্র, ঢাকা আবাহনী লি:, ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব লি:, ঢাকা ওয়ান্ডারার্স ক্লাব, বাংলাদেশ স্পোর্টিং ক্লাব, সোনালী ব্যাংক এসআরসি, ওয়ারী ক্লাব, সাধারণ বীমা ক্রীড়া সংস্থা, অ্যাজাক্স স্পোর্টিং ক্লাব, আজাদ স্পোর্টিং ক্লাব, পুলিশ স্পোর্টিং ক্লাব ও ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাব।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা