গ্রুপ চ্যাম্পিয়নের লড়াইয়ে বাংলাদেশ-ভিয়েতনাম মুখোমুখি আজ – BD Sports 24
  • গ্রুপ চ্যাম্পিয়নের লড়াইয়ে বাংলাদেশ-ভিয়েতনাম মুখোমুখি আজ

    September 22nd, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ২৩ সেপ্টেম্বর: এএফসি অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের ‘এফ’ গ্রুপের চ্যাম্পিয়ন হওয়ার লড়াই জমে উঠেছে। লড়াইটা স্বাগতিক বাংলাদেশ এবং ভিয়েতনামের মধ্যে। ইতোমধ্যে এই দুটি দল তিনটি করে খেলা শেষ করেছে। দুই দলের পয়েন্ট এমনকি গোলপার্থক্যও সমান। তাই আজকের দুই দলের মধ্যকার ম্যাচটি অঘোষিত ফাইনালে রূপ নিয়েছে। যে দল জিতবে সেই দলই চ্যাম্পিয়ন হয়ে পরবর্তী রাউন্ডে খেলার যোগ্যতা অর্জন করবে।

    এমন সমীকরণে আজ রোববার কমলাপুরস্থ বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে বেলা ৩.৩০টায় পরস্পরের মুখোমুখি হবে বাংলাদেশ ও ভিয়েতনাম।

    বাংলাদেশ গ্রুপ পর্বের প্রথম ম্যাচে বাহরাইনকে হারায় ১০-০ গোলে। দ্বিতীয় ম্যাচে লেবাননকে উড়িয়ে দেয় ৮-০ গোলে। গতকাল শুক্রবার তৃতীয় ম্যাচে আনুচিং মগিনির হ্যাটট্রিকে সংযুক্ত আরব আমিরাতকে বিধ্বস্ত করেছে ৭-০ গোলে।

    অপরদিকে ভিয়েতনাম প্রথম ম্যাচে সংযুক্ত আরব আমিরাতকে হারায় ৪-০ গোলে। দ্বিতীয় ম্যাচে বাহরাইনকে বিধ্বস্ত করে ১৪-০ গোলে। শুক্রবার তৃতীয় ম্যাচে লেবাননকে হারায় ৭-০ গোলে।

    তিন ম্যাচ শেষে বাংলাদেশের পয়েন্ট ৯, ভিয়েতনামেরও ৯। লেবানন গোল করেছে ২৫টি। কোনো গোল হজম করেনি। অপরদিকে বাংলাদেশও গোল করেছে ২৫টি। কোনো গোল হজম করেনি। বাছাইপর্বের পরের রাউন্ডে যেতে হলে আজ জয়ের বিকল্প নেই দুই দলের সামনে। এই ম্যাচে যে দল জিতবে তারা পরের রাউন্ডে যাবে। রানার্স-আপ হওয়া দলেরও সুযোগ থাকবে পরের রাউন্ডে যাওয়ার। তবে তাদেরকে সেরা দুই রানার্স-আপ দলের মধ্যে থাকতে হবে।

    অবশ্য এই ম্যাচে জেতার জন্যই রোববার মাঠে নামবে স্বাগতিকরা। বাংলাদেশ দলের হেড কোচ গোলাম রাব্বানী ছোটন বলেছেন, ‘ভিয়েতনাম প্রতিপক্ষ হিসেবে বেশ শক্তিশালী। তারা আগের তিনটি ম্যাচেই নিজেদের সামর্থ্যের প্রমাণ দিয়েছে। আগামীকাল আমাদের সামনে জয়ের কোনো বিকল্প নেই। সেরা দুই রানার্সআপ হিসেবে পরের পর্বে খেলার যে সুযোগটা আছে আমরা সেদিকে তাকাচ্ছি না। মেয়েদেরকে নির্ভার থেকে নিজেদের স্বাভাবিক খেলাটা খেলার পরামর্শ দিয়েছি। সুযোগ আসলে সেটা কাজে লাগাবে তারা। আশাকরি আমরা ভালো একটা রেজাল্ট দিতে পারব।’

    বাংলাদেশ ও ভিয়েতনাম আজকের ম্যাচকে সামনে রেখে কমলাপুর স্টেডিয়ামে গতকাল শেষবারের মতো অনুশীলন সেরেছে। ‘এফ’ গ্রুপে কে চ্যাম্পিয়ন হচ্ছে বাংলাদেশ না ভিয়েতনাম। তার জন্য তাকিয়ে থাকতে হবে আজ দুই দলের মধ্যকার খেলার ফলাফলের দিকে।

    এদিন একই মাঠে দিনের অপর ম্যাচে সকাল ১১.৩০টায় মুখোমুখি হবে বাহরাইন ও সংযুক্ত আরব আমিরাত। যারা এখনো জয়ের মুখ দেখেনি।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা