গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে সেমিতে বাংলাদেশের মেয়েরা – BD Sports 24
  • গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে সেমিতে বাংলাদেশের মেয়েরা

    August 13th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    থিম্পু (ভুটান), ১৩ আগস্ট: সাফ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ তাদের দ্বিতীয় খেলায় নেপালকে ৩-০ গোলে হারিয়ে গ্রুপ ‘বি’র চ্যাম্পিয়ন হিসেবে সেমিফাইনাল নিশ্চিত করেছে। প্রথমার্ধে অতিরিক্ত সময়ের গোলে ১-০তে এগিয়ে ছিলো গত আসরের শিরোপাজয়ীরা।

    প্রথম আসরে নেপালকে ৬-০ গোলে উড়িয়ে দিয়েছিল বাংলাদেশের কিশোরীরা। তবে এক বছরে তারা যে উন্নতি করেছে সেটার প্রমাণ দ্বিতীয় আসরে আজ মাঠে দিয়েছে।

    আগামী ১৬ আগস্ট দ্বিতীয় সেমিফাইনালে গ্রুপ ‘এ’ রানার্স-আপ স্বাগতিক ভুটানের মুখোমুখি হবে বাংলাদেশ।

    ৪৬ মিনিটে কর্নার থেকে ডি বক্সের মধ্যে বল পেয়ে হাটু দিয়ে লাগিয়ে বল জালে জড়ান তহুরা। তার গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় গোলাম রাব্বানী ছোটনের শিষ্যরা।

    ৫১ মিনিটে অধিনায়ক মারিয়া মান্দা গোল করে ব্যবধান দ্বিগুণ করেন (২-০)। এ সময় নেপালের রক্ষণভাগের খেলোয়াড়ের ভুলে গোল কিক থেকে বল পেয়ে যায় বাংলাদেশ। বল নিয়ে প্রচেষ্টা চালানো হলেও বল ফিরিয়ে দেন। সেখান থেকে ডি বক্সের সামনে বল পেয়ে যান মারিয়া মান্দা। তার নেয়া জোরালো শট নেপালের জাল স্পর্শ করে।

     

    ৬৭ মিনিটে সাজেদা খাতুনের গোলে ৩-০তে লিড নেয় বাংলাদেশ। বাংলাদেশ তাদের প্রথম খেলায় পাকিস্তানকে ১৪-০ গোলে বিধ্বস্ত করেছিল। পাকিস্তান তাদের দ্বিতীয়

    প্রথম ম্যাচে পাকিস্তানকে ১৪-০ গোলে হারায় বাংলাদেশ। এরপর পাকিস্তান তাদের দ্বিতীয় ম্যাচে নেপালের কাছেও হেরে যায়। ফলে গ্রুপ ‘বি’র দ্বিতীয় দল হিসেবে সেমিতে জায়গা করে নেয় নেপাল। আগামী ১৬ আগস্ট প্রথম সেমিতে শক্তিশালী ভারতের মুখোমুখি হবে নেপাল।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা