গ্রুপ পর্ব থেকেই বিদায় বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানির – BD Sports 24
  • গ্রুপ পর্ব থেকেই বিদায় বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানির

    June 27th, 2018

    ক্রীড়া ডেস্ক
    বিডিস্পোর্টস২৪ ডটকম
    কাজান, ২৭ জুন: শেষ ১৬ নিশ্চিত করতে হলে গ্রুপ পর্বের শেষ ম্যাচে আজ দক্ষিণ কোরিয়ার বিপক্ষে জয়ের কোনেরা বিকল্প ছিলো না বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানির সামনে। জয় তো দূরের কথা উল্টো শেষ মুহূর্তে ইনজুরি টাইমে ২ গোল হজম করে দক্ষিণ কোরিয়ার কাছে ২-০ গোলে হেরে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিলো বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নরা।
    বিশ্বকাপের ইতিহাসে ৮০ বছর পর গ্রুপ পর্ব থেকেই বিদায় ঘণ্টা বাজলো জার্মানির। ১৯৩৮ সালের বিশ্বকাপে শেষবারের মতো গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছিল জার্মানি।

    প্রথম ম্যাচে মেক্সিকোর কাছে ১-০ গোলে হারে শুরুতেই হোচট খায় জার্মানি। এরপর দ্বিতীয় ম্যাচে সুইডেনকে ২-১ গোলে হারিয়ে ঘুরে দাঁড়ায়। কিন্তু আজ কাজানে তৃতীয় খেলায় দক্ষিণ কোরিয়ার কাছে ২-০ গোলের হারে ৩ খেলায় ৩ পয়েন্ট নিয়ে গ্রুপ ‘এফ’র তলানিতে থেকে দেশে ফিরতে হচ্ছে টনি ক্রুস-মেসুট ওজিলদের।
    পুরো ৯০ মিনিটে জার্মানরা অনেকগুলো গোলের সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি। দক্ষিণ কোরিয়ার গোলরক্ষক জার্মানির অনেকগুলো আক্রমণ নস্যাৎ করে দেন।
    বিশেষ করে দ্বিতীয়ার্ধে জার্মানি একচেটিয়া আক্রমণ অব্যাহত রাখে দক্ষিণ কোরিয়ার সীমানায়। ৬৭ মিনিটে মারিও গোমেজের নেয়া হেড সরাসরি কোরিয়ার গোলরক্ষকের হাতে যায়।
    ৬৯ মিনিটে ডি বক্সের সামান্য বাইরে থেকে টনি ক্রুসের নেয়া বাম পায়ের শট ক্রসবারের উপর দিয়ে বাইরে যায়।
    ৭১ মিনিটে মারিও গোমেজের নেয়া শট ক্রসবারের উপর দিয়ে বাইরে গেলে আবারও গোল বঞ্চিত হয় জার্মানি।
    ৮৪ মিনিটে টনি ক্রুসের নেয়া হেড অল্পের জন্য ক্রসবারের উপর দিয়ে বাইরে যায়। ৮৭ মিনিটে ম্যাটস হিউমেলসের নেয়া হেডও ক্রসবারের উপর দিয়ে বাইরে গেলে গোলের দেখা পায়নি জার্মানি।
    ৮৮ মিনিটে টনি ক্রুসে নেয়া ডান পায়ের শট গোলের ঢোকার মুহূর্তে দক্ষিণ কোরিয়ার তরুণ গোলরক্ষক চো ইয়ন হো বামদিকে ঝাঁপিয়ে পড়ে নিজের নিয়ন্ত্রণে বল নিলে গোলের দেখা পায়নি জোয়াকিম লো’র শিষ্যরা।
    উল্টো অতিরিক্ত সময়ের ২ মিনিটে অর্থাৎ ৯০+২ মিনিটে দক্ষিণ কোরিয়া গোল করে এগিয়ে যায়। এ সময় সন’স-এর কর্নার থেকে ফ্লিক করে ডি বক্সের ভেতরে বল দেন জেং-কে জেং থেকে বল পেয়ে জটলার মধ্য থেকে কিম ইয়ং গন জার্মানির জালে বল পাঠান। এ সময় অফসাইডের ফ্লাগ তোলেন লাইন্সম্যান। কোরিয়ার খেলোয়াড়রা রিভিউ’র আবেদন জানান। রেফারি ভার-এর সাহায্যে রিভিউতে গোলের বাঁশি বাজান (১-০)।
    ৪ মিনিট পরই অর্থাৎ ৯০+৬ মিনিটে আরো একটি গোল করে দক্ষিণ কোরিয়া। এবারের গোলদাতা সন হিউং মিন। এ সময় গোলের জন্য মরিয়া জার্মানি গোলরক্ষকসহ সবাই উপরের দিকে উঠে আসেন। এ সময় দক্ষিণ কোরিয়ার রক্ষণভাগ থেকে জো সি জং লম্বা পাসে মাঝ মাঠের পড়ে বল দেন সন হিউং মিনকে। সন ক্ষিপ্রতার সাথে দৌঁড়ে এসে ফাঁকা পোস্টে বল ঠেলে দিলে ২-০তে লিড নেয় দক্ষিণ কোরিয়া। এই গোলের জন্যও রেফারিকে ভার-এর সাহায্য নিতে হয়। রিভিউ দেখে রেফারি গোলের বাঁশি বাজান।
    সেইসাথে দক্ষিণ কোরিয়ার কাছে ২-০ গোলের হারে গ্রুপ পর্ব থেকেই বিদায় ঘণ্টা বাজে চারবারের চ্যাম্পিয়ন জার্মানির।
    অপরদিকে প্রথম দুই ম্যাচ অর্থাৎ সুইডেনের কাছে ১-০ গোলে এবং মেক্সিকোর কাছে ২-১ গোলে হেরে আগেই শেষ ১৬তে যাওয়ার আশা শেষ হয়ে যায় দক্ষিণ কোরিয়া। কিন্তু শেষ ম্যাচে জার্মানিকে ২-০ গোলে হারিয়ে গ্রুপ ‘এফ’এ তৃতীয় স্থান দখলে রেখে বিশ্বকাপের মিশন শেষ করলো দক্ষিণ কোরিয়া।

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...