ঘরের মাঠে সিরিজ আয়োজন করতে চান সৌরভ – BD Sports 24
  • ঘরের মাঠে সিরিজ আয়োজন করতে চান সৌরভ

    September 29th, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    নয়াদিল্লি, ২৯ সেপ্টেম্বর: আগামী বছরের জানুয়ারি-মার্চে ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ আয়োজনের ইচ্ছা প্রকাশ করেছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলী।

     

    আইসিসির সূচি অনুযায়ী দেশের মাটিতে ইংল্যান্ডের বিপক্ষে পাঁচটি টেস্ট, তিনটি করে ওয়ানডে ও টি-টুয়েন্টি খেলার কথা ভারতের। কিন্তু করোনার কারণে এখনো তা নিশ্চিত নয়।

     

    করোনার কারণে গেল মার্চ থেকে বিশ্ব ক্রিকেট থমকে যায়। অবশেষে গেল জুলাইয়ে ক্রিকেটকে নিজেদের মাঠে ফেরায় ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। মাঠে ফিরেছে বহুল আকর্ষণীয় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। তবে সেটি ভারতের মাটিতে হচ্ছে না। ভারতের করোনা পরিস্থিতির কোনো উন্নতি না হওয়ায়, সংযুক্ত আরব আমিরাতে চলছে আইপিএলের ত্রয়োদশ আসর।

     

    তবে ঘরের মাঠে ক্রিকেটকে ফেরানোর পরিকল্পনা করছেন বিসিসিআই সভাপতি গাঙ্গুলী।

     

    তিনি বলেন, ‘ভারতের মাটিতেই সিরিজ করার পরিকল্পনাই করছি আমরা। সংযুক্ত আরব আমিরাতেও সুবিধা রয়েছে। তিনটি স্টেডিয়ামে খেলা হচ্ছে আইপিএলের। খুবই ভালো পরিবেশে খেলাগুলো হচ্ছে।’

     

    মরুরদেশের আইপিএলের খেলা ভালোভাবে হলেও ঘরোয়া সিরিজ দেশের মাটিতেই করতে চান গাঙ্গুলী। তিনি বলেন, ‘ভারতেও একই জায়গায় একাধিক মাঠ রয়েছে। মুম্বাই, কলকাতা, দিল্লি, হায়দারাবাদসহ, সবখানেই অনেক স্টেডিয়াম রয়েছে। এসব স্টেডিয়ামগুলোতে সুরক্ষা-বলয় তৈরি করতে হবে। ভারতের সিরিজ ভারতেই করতে চাই আমরা। হৃদয় যেখানে ম্যাচ সেখানেই হওয়া জরুরী। আমাদের করোনা পরিস্থিতির দিকেও নজর রাখতে হবে। তবে আমাদের লক্ষ্য যেকোনো পরিস্থিতি মোকাবেলা করে দেশের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেট ফেরানো।’ বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...