চট্টগ্রাম আবাহনীকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন আরামবাগ – BD Sports 24
  • চট্টগ্রাম আবাহনীকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন আরামবাগ

    November 4th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ৪ নভেম্বর: ফেডারেশন কাপ ফুটবলের গ্রুপ ‘এ’র চ্যাম্পিয়ন দল হিসেবেই কোয়ার্টার ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করেছে অফিস পাড়ার দল আরামবাগ ক্রীড়া সংঘ। আজ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে গ্রুপ ‘এ’র শেষ খেলায় আরামবাগ ক্রীড়াসংঘ টাইব্রেকারে ২(৪)-২(২) গোলে চট্টগ্রাম আবাহনীকে পরাজিত করে ২ খেলায় পূর্ণ ৬ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়।

    অপরদিকে ২ খেলায় ১ জয় ও ১ পরাজয়ে ৩ পয়েন্ট নিয়ে গ্রুপ রানার্স আপ হিসেবে কোয়ার্টার ফাইনালে পৌঁছে চট্টগ্রাম আবাহনী। এই গ্রুপের অপর দল রহমতগঞ্জ ২ খেলার দুটিতে হেরে গ্রুপ পর্ব থেকেই বিদায় নেয়।

    দুই দলের মধ্যকার খেলাটি নির্ধারিত সময়ে ২-২ গোলে অমীমাংসিতভাবে শেষ হয়। ফলে দুই দলেরই পয়েন্ট ও গোলপার্থক্য সমান হওয়ায় টুর্নামেন্টের বাইলজ অনুযায়ী খেলা গড়ায় টাইব্রেকারে।

    টাইব্রেকারে আরামবাগের সাথে কুলিয়ে উঠতে পারেনি চট্টগ্রাম আবাহনী। টাইব্রেকারে আরামবাগের পক্ষে নরমাটুভিচ, রাজন মিয়া, রবিউল হাসান এবং কিংসলে চুকউদি গোল করেন। আরামবাগের জসিমউদ্দিন সুজন গোল করতে ব্যর্থ হন।

    অপরদিকে চট্টগ্রাম আবাহনীর পক্ষে প্রথম শট নিতে আসেন মমদু। তার নেয়া শট বারের উপর দিয়ে বাইরে যায়। দ্বিতীয় শটেও গোল করতে পারেনি চট্টগ্রাম আবাহনী। নাজমুল ইসলাম রাসেলের নেয়া শট আরামবাগের গোলরক্ষক হিমেল ডান দিকে ঝাঁপিয়ে রুখে দেন। তৃতীয় শটে কেস্ট কুমার এবং চতুর্থ শটে ড্যানিয়েল গোল করেন।

    ৮ মিনিটেই গোলের দেখা পায় বন্দরনগরীর দল চট্টগ্রাম আবাহনী। চট্টগ্রাম আবাহনীর কিরগিজস্তানের ডিফেন্ডার ড্যানিয়েলের উঁচু পাসে ফাঁকায় ডি বক্সের ভেতরে বল পেয়ে যান নাইজেরিয়ান ফরোয়ার্ড আওয়ালা মাগালান। বল ধরেই দক্ষতার সাথে ডান পায়ের শটে আরামবাগের আগুয়ান গোলরক্ষক মাজহারুল ইসলাম হিমেলের মাথার উপর দিয়ে বল জালে পাঠান (১-০)।

    ২ মিনিট পরই গোল পরিশোধের সুযোগ হাতছাড়া হয় আরামবাগের। ১০ মিনিটে বাম প্রান্ত থেকে জাহিদের কর্নার থেকে আরামবাগের উজবেক ডিফেন্ডার নরমাটুভিচ-এর নেয়া হেড বারে লেগে ফেরত আসলে গোল পরিশোধ করা হয়নি আরামবাগের।

    ৩৮ মিনিটে জটলার মধ্য থেকে আরামবাগের মিডফিল্ডার মো: জাহিদ হোসেনের নেয়া শট সরাসরি চট্টগ্রাম আবাহনীর গোলরক্ষক মো: নেহালের হাতে জমা পড়লে গোল পরিশোধ করা হয়নি আরামবাগের।

    ৩৯ মিনিটে চট্টগ্রাম আবাহনীর গাম্বিয়ার মিডফিল্ডার মমদু বাম প্রান্ত দিয়ে একক প্রচেষ্টায় বল নিয়ে বাম পায়ের অসাধারণ শটে আরামবাগের জালে বল পাঠান (২-০)।

    ৪৫+২ মিনিটে একটি গোল শোধ করে আরামবাগ। ৪৫+১ মিনিটে পেনাল্টি সীমানায় চট্টগ্রাম আবাহনীর ডিফেন্ডার কেস্ট কুমার বোস আরামবাগ মিডফিল্ডার মো: জাহিদ হোসেনকে ফাউল করলে রেফারি নাহিদ পেনাল্টির বাঁশি বাজান। পেনাল্টি থেকে আরামবাগের উজবেক ফুটবলার নরমাটুভিচ গোল করে ব্যবধান কমান (২-১)।

    ৫৪ মিনিটে চট্টগ্রাম আবাহনীর গোলের একটি প্রচেষ্টা নস্যাৎ করে দেন আরামবাগ গোলরক্ষক হিমেল। ফ্রি-কিক থেকে ডি বক্সের ভেতর থেকে মমদুর নেয়া দুরন্ত হেড হিমেল বাম দিকে ঝাঁপিয়ে ফিস্ট করে প্রতিহত করেন।

    ৮৫ মিনিটে মিডফিল্ডার শাহরিয়ার বাপ্পির অসাধারণ গোলে সমতা আনে আরামবাগ। এ সময় চট্টগ্রাম আবাহনীর রক্ষণভাগের একজন খেলোয়াড় হেডের সাহায্যে বল ক্লিয়ার করেও শেষ রক্ষা হয়নি। ফিরতি বলে প্রায় ৩৫ গজ দূর থেকে বাম পায়ের অসাধারণ শটে চট্টগ্রাম আবাহনীর জালে বল পাঠান শাহরিয়ার বাপ্পি (২-২)। বাকি সময় গোল না হওয়ায় ২-২ গোলে ড্র হয় খেলাটি। ফলে টুর্নামেন্টের বাইলজ অনুযায়ী গ্রুপ চ্যাম্পিয়ন নির্ধারণে খেলা গড়ায় টাইব্রেকারে।

    আগামীকাল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ফেডারেশন কাপের খেলা হবে দু’টি। প্রথম খেলায় বেলা ৩-১৫টায় মুখোমুখি হবে ব্রাদার্স ইউনিয়ন ও সাইফ স্পোর্টিং ক্লাব। একই মাঠে দিনের দ্বিতীয় খেলায় বিকেল ৫-১৫টায় লড়বে শেখ রাসেল ক্রীড়াচক্র ও ঢাকা আবাহনী লি:।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা