চট্টগ্রাম আবাহনী ও আরামবাগ কোয়ার্টারে – BD Sports 24
  • চট্টগ্রাম আবাহনী ও আরামবাগ কোয়ার্টারে

    January 26th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ২৬ জানুয়ারি: স্বাধীনতা কাপ ফুটবলের শেষ দুই হিসেবে কোয়ার্টার ফাইনালে ওঠেছে গত আসরের চ্যাম্পিয়ন চট্টগ্রাম আবাহনী ও অফিস পাড়ার দল আরামবাগ ক্রীড়া সংঘ।

    আজ চট্টগ্রাম আবাহনী ও আরামবাগের মধ্যকার গ্রুপ ‘ডি’র শেষ ম্যাচটি ১-১ গোলে ড্র হয়। ফলে এই গ্রুপের তিন দলেরই অর্জন সমান ২ পয়েন্ট। বেশি গোল করায় (২ গোল) করায় চট্টগ্রাম আবাহনী গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে কোয়ার্টার ফাইনালে পৌঁছে। অপরদিকে আরামবাগ ও সাইফ স্পোর্টিংয়ের সমান ২ পয়েন্ট আবার গোলও সমান (১টি করে)। এক্ষেত্রে হলুদ কার্ড কম পাওয়ায় (১টি) আরামবাগ ক্রীড়া সংঘ কোয়ার্টার ফাইনালে ওঠে। ২টি হলুদ কার্ড পাওয়ায় গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হয় সাইফ স্পোর্টিংকে।

    স্বাধীনতা কাপ ফুটবলের এবারের আসরে বর্তমান চ্যাম্পিয়ন চট্টগ্রাম আবাহনী ও আরামবাগ ক্রীড়া সংঘের মধ্যকার গ্রুপ পর্বের শেষ ম্যাচটি শুরু থেকেই দুই দলের আক্রমণ ও পাল্টা আক্রমণের মধ্য দিয়ে ম্যাচটি প্রাণবন্ত হয়ে ওঠে।

    ১৩ মিনিটে বাম প্রান্ত দিয়ে কর্নার থেকে চট্টগ্রাম আবাহনীর কৌশিক বড়ুয়ার নেয়া হেড লক্ষ্যভ্রষ্ট হয়।

    ১৬ মিনিটে গোলের সহজ সুযোগ হাতছাড়া হয় আরামবাগের। এ সময় ডান প্রান্ত থেকে ডি-বক্সের সামান্য বাইরে থেকে হাবিবুর রহমান সোহেলের নেয়া শট গোলে ঢুকছিল কিন্তু ওই সময় আরামবাগের জুয়েল হেড করলে বল দ্বিতীয়বার ঘেঁষে বাইরে গেলে নিশ্চিত গোল বঞ্চিত হয় আরামবাগ।

    ১৯ মিনিটে পাল্টা আক্রমণ থেকে গোল পেয়ে যেতে পারত চট্টগ্রাম আবাহনী। যদিনা কৌশিক বড়ুয়ার ক্রসে জাফর ইকবালের নেয়া হেড সাইড বারে লেগে ফেরত আসত।

    প্রথমার্ধে কোনো দলই গোল করতে না পারায় ০-০ অমীমাংসিত থাকে।

    ৫১ মিনিটে প্রথম গোল করে এগিয়ে যায় আরামবাগ ক্রীড়া সংঘ। এ সময় ডি-বক্সের বাইরে থেকে থ্রু পাসে বল পেয়ে আরামবাগের স্ট্রাইকার মো: জুয়েল চট্টগ্রাম আবাহনীর জালে বল পাঠাতে ভুল করেননি (১-০)।

    অতিরিক্ত সময়ে ৯০+২ মিনিটে বদলি খেলোয়াড় তৌহিদুল আলম সবুজের গোলে দুই দলের খেলাটি ১-১ গোলে ড্র হয়। সেই সাথে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হয় চট্টগ্রাম আবাহনীর। ডান প্রান্ত থেকে রক্ষণভাগের খেলোয়াড় সুশান্ত ত্রিপুরার ক্রস থেকে বল পেয়ে ডি-বক্সের ভেতরে থাকা তৌহিদুল আলম সবুজ আলতো শটে আরামবাগের গোলরক্ষক মো: আজম খানকে পরাস্ত করেন (১-১)।

    আগামীকাল একই মাঠে বিকেল চারটায় প্রথম কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হবে শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও ব্রাদার্স ইউনিয়ন।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

    No posts here...

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা