চট্টগ্রাম আবাহনী সেমিফাইনালে – BD Sports 24
  • চট্টগ্রাম আবাহনী সেমিফাইনালে

    February 3rd, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ৩ ফেব্রুয়ারি: স্বাধীনতা কাপ ফুটবলের চতুর্থ দল হিসেবে সেমিফাইনাল নিশ্চিত করেছে বর্তমান চ্যাম্পিয়ন চট্টগ্রাম আবাহনী। আজ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে চতুর্থ কোয়ার্টার ফাইনালে চট্টগ্রাম আবাহনী ৪-২ গোলে শেখ রাসেল ক্রীড়াচক্রকে পরাজিত করে সেমির টিকিট পায়। প্রথমার্ধে বিজয়ী দল ৪-১ গোলে এগিয়ে ছিল।

    ৯ মিনিটে চট্টগ্রাম আবাহনীর গোলের সূচনা করেন স্ট্রাইকার তৌহিদুল আলম সবুজ। এ সময ডি বক্সের সামান্য ভেতরে শেখ রাসেলের রক্ষণভাগের ভুলে জটলার মধ্যে বল পেয়েই ডান পায়ের জোরালো শটে শেখ রাসেলের জাল কাপান তৌহিদুল আলম সবুজ (১-০)।

    ৩ মিনিট পরই অর্থাৎ ১২ মিনিটে সমতা আনে শেখ রাসেল। বাম প্রান্ত থেকে লেফটব্যাক খালেকুরজামান সবুজের চমৎকার ক্রসে স্ট্রাইকার মেহবুব হাসান নয়ন ডান পায়ের ভলি শটে চট্টগ্রাম আবাহনীর গোলরক্ষক আশরাফুল ইসলাম রানাকে পরাস্ত করেন (১-১)।

    ১৪ মিনিটে গোলের সুযোগ সৃষ্টি হয় চট্টগ্রাম আবাহনীর। ডান প্রান্ত থেকে মামুনুল ইসলামের ক্রসে সোহেল রানার নেয়া হেড অল্পের জন্য ক্রসবার ঘেষেঁ বাইরে যায়।

    ১৮ মিনিটে আবারও গোল করে এগিয়ে যায় স্বাধীনতা কাপের বর্তমান চ্যাম্পিয়ন চট্টগ্রাম আবাহনী। ডান প্রান্ত থেকে চট্টগ্রাম আবাহনীর মিডফিল্ডার মো: আব্দুল্লাহর ক্রস শেখ রাসেলের রক্ষণভাগ ক্লিয়ার করতে ব্যর্থ হলে ডি বক্সের ভেতর থেকে আচমকা শটে শেখ রাসেলের জালে বল পাঠান স্ট্রাইকার সোহেল রানা (২-১)।

    ২৯ মিনিটে গোলের সহজ সুযোগ নষ্ট করেন চট্টগ্রাম আবাহনীর মিডফিল্ডার মো: আব্দুল্লাহ। বাম প্রান্ত থেকে মাঝ মাঠের খেলোয়াড় জাফর ইকবালের ক্রসে দ্বিতীয় বারের কাছাকাছি থাকা মো: আব্দুল্লাহ পা ছোঁয়াতে ব্যর্থ হলে নিশ্চিত গোল থেকে বঞ্চিত হয় চট্টগ্রাম আবাহনী।

    ৪৩ মিনিটে আবারও গোল করে ৩-১’এ এগিয়ে যায় বন্দরনগরীর দলটি। এ সময় বাম প্রান্তে ডি বক্সের সামান্য বাইরে ফ্রি কিক পায় চট্টগ্রাম আবাহনী। মিডফিল্ডার মো: আব্দুল্লাহর নেয়া ডান পায়ের চমৎকার ফ্রি কিক দ্বিতীয় বার দিয়ে সরাসরি গোলে ঢুকে (৩-১)। প্রথমবারে থাকা শেখ রাসেলের গোলরক্ষক মাকসুদুর রহমানের কিছুই করার ছিল না।

    ৪৫ মিনিটে আবারও গোলের দেখা পায় চট্টগ্রাম আবাহনী। বাম প্রান্ত থেকে মো: আব্দুল্লাহর ফ্রি কিকে ছোট ডি’র ভেতর থেকে সাখাওয়াত হোসেন রনির হেড শেখ রাসেলের জাল স্পর্শ করে (৪-১)।

    ৭৪ মিনিটে বদলি খেলোয়াড় মো: জাভেদের গোলে ব্যবধান কমায় শেখ রাসেল (২-৪)।

    বাকি সময় দুই দলই আরো কয়েকটি আক্রমণ করলেও তা থেকে কোনো গোল না হওয়ায় ৪-২ গোলের জয়ে সেমিফাইনালে পৌঁছে চট্টগ্রাম আবাহনী।

    ম্যাচশেষে চট্টগ্রাস আবাহনীর সহকারী কোচ জুলফিকার মাহমুদ মিন্টু তার প্রতিক্রিয়ায় জানান, দলের খেলোয়াড়রা তাদের সামর্থ্য অনুযায়ী খেলেছে। ফলে শিরোপা ধরে রাখার মিশনে আরো এক ধাপ এগিয়ে েগেলাম আমরা। মিন্টু এ ফলাফলে পুরো ক্রেডিট দিলেন তার দলের খেলোয়াড়দের। তিনি জানান, সাইফ স্পোর্টিং ক্লাবের হয়ে তার দলের সাত-সাতজন ফুটবলার মালদ্বীপে এএফসি কাপে খেলে তারা অনেকটা ক্লান্ত ছিল। এ অবস্থায়ও খেলোয়াড়রা উজাড় করে খেলেছে। তারই ফল শেখ রাসেলের বিপক্ষে ৪-২ গোলের জয়।

    অপরদিকে দলের খেলোয়াড়দের গোল মিসকে হারের জন্য দায়ী  করেন শেখ রাসেলের বর্ষীয়ান কোচ শফিকুল ইসলাম মানিক।

    আগামী ৬ ফেব্রুয়ারি একই মাঠে বিকেল চারটায় দ্বিতীয় সেমিফাইনালে পুরোনো ঢাকার ক্লাব রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটির মুখোমুখি হবে চট্টগ্রাম আবাহনী।

    আগামীকাল রোববার স্বাধীনতা কাপ ফুটবলের কোনো খেলা নেই। ৫ ফেব্রুয়ারি সোমবার প্রথম সেমিফাইনালে লড়বে শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও আরামবাগ ক্রীড়া সংঘ। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বিকেল চারটায় শুরু হবে খেলাটি।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮