চট্টগ্রাম টেস্টে বড় লিডের পথে শ্রীলংকা – BD Sports 24
  • চট্টগ্রাম টেস্টে বড় লিডের পথে শ্রীলংকা

    February 2nd, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    চট্টগ্রাম, ২ ফেব্রুয়ারি: বাংলাদেশ ও শ্রীলংকার মধ্যকার চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিনে মাত্র ২ উইকেটের পতন ঘটেছে।  তৃতীয় দিন শেষে ১৩৮ ওভার মোকাবেলায় ৩ উইকেটে ৫০৪ রান করেছে শ্রীলংকা। বাংলাদেশের রান টপকাতে এখনো ৯ রান দরকার সফরকারীদের। এতে করে লঙ্কানরা যে বড় লিড নিতে যাচ্ছে তা আর বলার অপেক্ষা রাখে না। তাদের হাতে এখনো সাত-সাতটি উইকেট অক্ষুণ্ন রয়েছে।

    দ্বিতীয় দিন শেষে ৪৮ ওভার মোকাবেলায় শ্রীলংকার প্রথম ইনিংসে সংগ্রহ ছিল ১৮৭/১। কুশল মেন্ডিস ৮৩ ও ধনঞ্জয়া ডি সিলভা ১০৪ রানে অপরাজিত ছিলেন। আজ তৃতীয় দিনে এসে দ্বিতীয় উইকেটে কুশল মেন্ডিস ও ধনঞ্জয়া ডি সিলভা আগের দিনের ১৮৭ রানের সাথে আরো ১২১ রান যোগ করার পর অর্থাৎ ৩০৮ রানের পার্টনারশিপ গড়ে বিচ্ছিন্ন হন। টাইগার পেসার মোস্তাফিজের বলে উইকেটরক্ষক লিটন দাসের হাতে ধরা পড়ার আগে ১৭৩ রান করেন ধনঞ্জয়া ডি সিলভা। এদিন ৪র্থ শতরানের দেখা পান ধনঞ্জয়া। তার ২২৯ বলের ইনিংসে ২২টি বাউন্ডারি ও একটি ছক্কার মার রয়েছে।

    তৃতীয় উইকেট জুটিতে কুশল মেন্ডিস ও রুশেন সিলভা ১০৭ রানের আরো একটি বড় পার্টনারশিপ গড়েন। কুশল মেন্ডিস মাত্র ৪ রানের জন্য প্রথম ডাবল সেঞ্চুরির দেখা পাননি। তাইজুল ইসলামের বলে মুশফিকুর রহীমের অসাধারণ ক্যাচে ১৯৬ রানে বিদায় নেন কুশল মেন্ডিস। ৩২৭ বলে ২২টি বাউন্ডারি ও দুটি ছক্কা হাঁকান কুশল মেন্ডিস।

    অধিনায়ক চান্দিমাল ও রুশেন সিলভা আর কোনো উইকেটের পতন হতে দেননি। তৃতীয় দিন শেষে লঙ্কানদের সংগ্রহ দাঁড়ায় ৫০৪/৩। চান্দিমাল ৩৭ ও রুশেন সিলভা ৮৭ রানে অপরাজিত থাকেন।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা