চতুর্থ জয় পেলো খেলাঘর – BD Sports 24
  • চতুর্থ জয় পেলো খেলাঘর

    March 4th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ফতুল্লা (নারায়ণগঞ্জ), ৪ মার্চ: ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে চতুর্থ জয়ের দেখা পেয়েছে খেলাঘর সমাজকল্যাণ সমিতি। আজ তারা ৩ উইকেটে পরাজিত করেছে ব্রাদার্স ইউনিয়নকে। ব্রাদার্সের করা ১৮৭ রানের জবাবে ৩ বল বাকি থাকতেই ৭ উইকেটে ১৮৮ রান স্কোরবোর্ডে জমা করে খেলাঘর। ফলে ৩ উইকেটে জিতে যায় তারা।

    ১৮৮ রানে জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে সাদিকুর রহমান ও রাফসান আল মাহমুদ ৬৭ রানের পার্টনারশিপ গড়েন। অলক কাপালির বলে সোহরাওয়ার্দী শুভর হাতে ধরা পড়ার আগে ৪১ বল মোকাবেলায় করেন ৩৫ রান। ৯ রান যোগ করতেই বিদায় নেন অপর ওপেনার রাফসান আল মাহমুদ। ৩০ রান করেন তিনি।

    দলীয় ৮০ রানে তৃতীয় উইকেট হারায় খেলাঘর। উইকেটরক্ষক মাহিদুল ইসলাম অংকন ৭ রান করে সাজঘরে ফিরেন। এরপর দলীয় ৯৯ রানের মাথায় অমিত মজুমদার আউট হলে চতুর্থ উইকেটের পতন ঘটে খেলাঘরের। ১৯ রানের বেশি এগুতে পারেননি অমিত মজুমদার।

    পঞ্চম উইকেট জুটিতে অশোক মেনারিয়া ও মইনুল ইসলাম ৬০ রানের মূল্যবান পার্টনারশিপ গড়লে জয়ের দিকে এগুতে থাকে খেলাঘর। মইনুল ইসলাম আউট হন ব্যক্তিগত ২২ রানে।

    ১৮০ রানে অশোক মেনারিয়ার বিদায়ে ষষ্ঠ উইকেট হারায় খেলাঘর। অশোক মেনারিয়া ৫৫ রান করে আউট হন। অশোক মেনারিয়া যখন বিদায় নেন জয়ের জন্য খেলাঘরের দরকার ১১ বলে ৮ রান। কিন্তু ৬ রান যোগ করতেই সাজঘরে ফিরেন মাসুম খান। ৬ রান করেন তিনি। শেষ ৪ বলে জয়ের জন্য দরকার ২ রান। এরপর ক্রিজে আসেন মোহাম্মদ সাদ্দাম। প্রথম বলটি খেলেই ২ রান নেয়ায় ৩ বল বাকি থাকতেই ৭ উইকেটে ১৮৮ রান স্কোরবোর্ডে জমা করে খেলাঘর। ফলে ৩ উইকেটে জিতে যায় তারা। অধিনায়ক নাজিমুদ্দিন ৫ এবং মোহাম্মদ সাদ্দাম ২ রানে অপরাজিত থাকেন।

    ব্রাদার্সের বোলারদের মধ্যে মেহেদী হাসান রানা ও সোহরাওয়ার্দী শুভ দুটি করে উইকেট নেন।

    এর আগে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে ব্রাদার্স ইউনিয়ন ৪৬ ওভারে ১৮৭ রানে অলআউট হয়। ব্রাদার্সের হয়ে সর্বোচ্চ ৬৬ রান করেন অধিনায়ক অলক কাপালি। এছাড়া সোহরাওয়ার্দী শুভ ৩৩, জুনায়েদ সিদ্দিকী ২১, দেবব্রত দাসের ব্যাট থেকে আসে ২১ রান।

    খেলাঘর সমাজকল্যাণ সমিতির হাসান মাহমুদ ২৪ রান খরচায় একাই শিকার করেন ৩ উইকেট। এছাড়া মইনুল ইসলাম দুটি এবং মোহাম্মদ সাদ্দাম ও মাসুম খান একটি করে উইকেট নেন।

    ম্যাচসেরা হন বিজয়ী দলের অশোক মেনারিয়া।

    এ ম্যাচ জয়ের ফলে ৭ খেলায় খেলাঘরের পয়েন্ট ৮। অপরদিকে সমসংখ্যক ম্যাচে ব্রাদার্সের সংগ্রহ ৬ পয়েন্ট।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা