চতুর্থ টেস্ট সেঞ্চুরি রোহিত শর্মার – BD Sports 24
  • চতুর্থ টেস্ট সেঞ্চুরি রোহিত শর্মার

    October 2nd, 2019

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    বিশাখাপত্তম (ভারত), ২ অক্টোবর: ক্যারিয়ারে চতুর্থ টেস্ট সেঞ্চুরির দেখা পেয়েছেন ভারতের ডানহাতি ওপেনার রোহিত শর্মা। আজ বিশাখাপত্তমে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্টের প্রথম দিনেই শতরানের দেখা পান রোহিত শর্মা। এটি তার চতুর্থ টেস্ট সেঞ্চুরি।

     

    ১১৫ বলে ফিফটি পূর্ণ করেন রোহিত। এরপর বাকি ৩৯ বলেই সেঞ্চুরি পূর্ণ করেন ভারতের এই ডানহাতি ওপেনার। ২৮তম টেস্টের ৪৮তম ইনিংসে এসে এই কীর্তি গড়েন রোহিত শর্মা।

     

    উল্লেখ্য, টেস্টে চারটি সেঞ্চুরির সবক’টি করেছেন নিজেদের মাটিতে। দেশের বাইরে তার কোনো টেস্ট সেঞ্চুরি নেই। কাকতালীয় হলেও সত্যি এর আগে গত তিন টেস্ট সেঞ্চুরির সবকটিই করেছেন নভেম্বর মাসে।

     

    ২০১৩ সালের ৬ নভেম্বর কলকাতায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্টে অভিষেক ঘটে রোহিত শর্মার। ওই টেস্টের প্রথম ইনিংসে পাঁচ নম্বরে ব্যাট করতে নেমে অভিষেক টেস্টেই সেঞ্চুরি করার কৃতিত্ব দেখান রোহিত। ১৭৭ রান করে আউট হন তিনি। এটি তার টেস্ট ক্যারিয়ারের সর্বোচ্চ সংগ্রহ।

     

    এরপর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মুম্বাইয়ে ১৪ নভেম্বর দ্বিতীয় টেস্ট সেঞ্চুরির দেখা পান রোহিত। ওই সময় ১১১ রানে অপরাজিত ছিলেন তিনি।

     

    এরপর দীর্ঘ চার বছর পর আবারও নিজেদের মাটিতে টেস্ট সেঞ্চুরির দেখা পান রোহিত। সেটি ২০১৭ সালে নাগপুরে শ্রীলংকার বিপক্ষে ১০২ রানে অপরাজিত ছিলেন তিনি।

     

    ২ বছর পর আজ বিশাখাপত্তমে চতুর্থ টেস্ট সেঞ্চুরি আদায় করে নিলেন রোহিত। এই রিপোর্ট লেখা অবধি ১৭৪ বল খেলে ১২ বাউন্ডারি ও ৫ ছক্কায় ১১৫ রানে অপরাজিত ছিলেন রোহিত। টেস্টে ১০টি অর্ধশতক রয়েছে তার। গড় ৪২.৫০।

     

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে

     


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...