চারদিনের টেস্টে ডু প্লেসিসের খেলা নিয়ে সংশয় – BD Sports 24
  • চারদিনের টেস্টে ডু প্লেসিসের খেলা নিয়ে সংশয়

    December 19th, 2017

    ক্রীড়া ডেস্ক:

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    জোহানেসবার্গ, ১৯ ডিসেম্বর: জিম্বাবুয়ের বিপক্ষে চারদিনের দিবা-রাত্রির একমাত্র ঐতিহাসিক ম্যাচে দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ ডু প্লেসিসের খেলা নিয়ে সংশয় দেখা দিয়েছে। আগামী ২৬ ডিসেম্বর থেকে  পোর্ট এলিজাবেথে শুরু হবে চারদিনের পরীক্ষামূলক এই টেস্ট ম্যাচটি।

    এ বছরের গেল অক্টোবর মাসে বাংলাদেশের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে ইনজুরিতে পড়েন প্রোটিয়া অধিনায়ক ফাফ ডু প্লেসিস। তখনই চিকিৎসকরা জানিয়েছিলেন কমপক্ষে ৬ সপ্তাহের আগে মাঠে ফিরতে পারবেন না তিনি।

    ইনজুরি কারণে তার কাঁধে অস্ত্রোপচার করা হয়। এখনো পুরোপুরি সুস্থ না হওয়ায় আসন্ন জিম্বাবুয়ের বিপক্ষে চারদিনের ম্যাচে তার না খেলার সম্ভাবনাই বেশি। ২০ ডিসেম্বর বুধবার থেকে শুরু হওয়া জিম্বাবুয়ের বিপক্ষে তিনদিনের অনুশীলন ম্যাচে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা ইনভাইটেশন একাদশেও রাখা হয়নি ডু প্লেসিসকে। তার বদলে দলকে নেতৃত্ব দিবেন ডিন এলগার।

    জিম্বাবুয়ের বিপক্ষে চারদিনের একমাত্র টেস্টের পর হোমে ভারতের বিপক্ষে তিন ম্যাচ টেস্ট সিরিজ, ছয় ম্যাচ ওয়ানডে সিরিজ ও তিন ম্যাচ টি-২০ সিরিজে মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকা। ভারতের বিপক্ষে প্রথমেই তিন ম্যাচ টেস্ট সিরিজে লড়বে দক্ষিণ আফ্রিকা। আগামী ৫ জানুয়ারি থেকে শুরু হবে প্রথম টেস্ট। এরপর দক্ষিণ আফ্রিকার মাটিতে আগামী মার্চে অস্ট্রেলিয়ার বিপক্ষে চার ম্যাচের টেস্ট সিরিজ খেলবে প্রোটিয়ারা।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা