চূড়ান্ত পর্বে বেলজিয়াম – BD Sports 24
  • চূড়ান্ত পর্বে বেলজিয়াম

    October 11th, 2019

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    প্যারিস, ১১ অক্টোবর: প্রথম দল হিসেবে ইউরো ২০২০ চ্যাম্পিয়নশিপের চূড়ান্ত পর্ব নিশ্চিত করেছে বেলজিয়াম। বৃহস্পতিবার ব্রাসেলেসে অনুষ্ঠিত বাছাইপর্বের ম্যাচে রোমেলো লুকাকুর জোড়া গোলে সান মেরিনোকে ৯-০ গোলের বিশাল ব্যবধানে পরাজিত করেছে বেলজিয়াম। এ দিকে শেষভাগে ঘুরে দাঁড়িয়ে উত্তর আয়ারল্যান্ডকে পরাজিত করেছে হল্যান্ড।

    আই গ্রুপের ম্যাচে বেলজিয়ামের হয়ে রবার্তো মার্টিনেজের আন্তর্জাতিক ৫০ গোলের রেকর্ডটি অতিক্রম করেছেন লুকাকু। এই জয়ের ফলে গ্রুপের শীর্ষ দলটি তিন ম্যাচ হাতে রেখেই তৃতীয় স্থানধারী সাইপ্রাসের সঙ্গে ১১ পয়েন্টের ব্যবধান রচনা করেছে। ফলে বাছাইপর্বে টানা সাত জয়ে আগামী বছর অনুষ্ঠিতব্য টুর্নামেন্টের চূড়ান্ত পর্বে নিজেদের অংশগ্রহণ নিশ্চিত করল বিশ্ব ফুটবলের এক নম্বর র‌্যাংকধারী দলটি। ইউরোপের ১২টি ভেন্যুতে অনুষ্ঠিত হবে এই টুর্নামেন্ট।

    এই গ্রুপের আরেক ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে ৪-০ গোলের জয় নিয়ে চূড়ান্ত পর্বের দ্বারপ্রান্তে পৌঁছে গেছে রাশিয়া। কারণ এই জয়ে সাইপ্রাসের সঙ্গে আট পয়েন্টের ব্যবধানে এগিয়ে গেছে রুশরা।

    গতকাল কিং বাডুইয়ান স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে ৯-০ গোলের জয়টিও বড় কোন আসরে বড় ব্যবধানে তাদের ম্যাচ জয়ের রেকর্ড বইয়ে জায়গা করে নিয়েছে। এর আগে ১৯৯৪ ও ২০১৭ সালে জাম্বিয়াকে ৯-০ গোলে এবং ২০০১ সালে সান মেরিনোকে ১০-১ গোলের ব্যবধানে হারিয়েছিল বেলজিয়াম।

    খেলা শেষে ইন্টার মিলানের তারকা লুকাকু বলেন, ‘৯-০ গোলের জয়টি ভাল ফল। তবে আমাদের আরো একটি গোল করা উচিৎ ছিল, তাহলে জয়ের ব্যবধানের সর্বকালের সব রেকর্ডই ভেঙ্গে যেত।’

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...