চূড়ান্ত পর্ব পরিচালনার দায়িত্ব ফেডারেশনের – BD Sports 24
  • চূড়ান্ত পর্ব পরিচালনার দায়িত্ব ফেডারেশনের

    March 4th, 2018

    ক্রীড়া প্রতিবেদক, বিডিস্পোর্টস২৪ডটকম
    ঢাকা, ৪ মার্চ ২০১৮ : প্রথমবারের মতো প্রবর্তিত বাংলাদেশ যুব গেমস ২০১৮’র জেলাও বিভাগীয় পর্যায়ের খেলা আয়োজনের দায়িত্ব পালন করেছে সংশ্লিস্ট জেলা এবং বিভাগীয় ক্রীড়া সংস্থাসমূহ। সেখান থেকে বাছাইকৃত ২১৫৫ জন ক্রীড়াবিদকে নিয়ে চূড়ান্ত পর্বের প্রতিযোগিতার শেষ প্রস্তুতি চলছে এখন।

    বিভাগীয় ক্রীড়া সংস্থা সমূহের তত্ত্বাবধানে চলছে প্রশিক্ষণ। আগামী ৮ ফেব্রুয়ারি ঢাকায় পা রাখবেন অংশগ্রহণকারী অ্যাথলিট, প্রশিক্ষক এবং কর্মকর্তাবৃন্দ। বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন (বিওএ) ইতোমধ্যে চূড়ান্ত পর্ব আয়োজনের দায়িত্ব অর্পিত করেছে ২১টি ক্রীড়া ফেডারেশনকে। প্রতিটি ভেন্যুতে স্ব স্ব খেলা আয়োজনের দায়িত্ব এবং ভেন্যুর সাজ-সজ্জার দায়িত্ব ফেডারেশন সমূহের উপর ন্যস্ত করেছে বিওএ।

    পদক বিতরনী অনুষ্ঠানে অতিথি মনোনয়নের দায়িত্বও ফেডারেশন সমূহকে দিয়েছে বিওএ। জাতীয় পর্যায়ের খেলা আয়োজনে ফেডারেশনসমূহ যেভাবে সক্রিয়ভাবে অংশ নেয়, সেভাবে বাংলাদেশ যুব গেমসের চূড়ান্ত পর্ব আয়োজনে সহযোগিতা চেয়েছে বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন। যে সব ভেন্যুতে একাধিক খেলা আয়োজনের জন্য নির্ধারিত হয়েছে সে সব ভেন্যুর খেলা সমূহের সূচি তৈরি, সাজ-সজ্জা এবং খেলা আয়োজনে সংশ্লিস্ট ফেডারেশনসমূহকে সমন্বয় করতে অনুরোধ করেছে বিওএ।

    চূড়ান্ত পর্ব থেকে মেধাবী ক্রীড়াবিদদের খুঁজে বের করতে প্রতিটি ডিসিপ্লিনে বিওএ মনোনীত প্রতিনিধির সাথে ফেডারেশনের একজন করে প্রতিনিধির নাম সর্ম্পৃক্ত করা হয়েছে ইতোমধ্যে। পাশাপাশি ফেডারেশন সমূহকেও মেধাবী ক্রীড়াবিদ খুঁজে বের করার অনুরোধ জানিয়েছে বাংলাদেশ যুব গেমসের আয়োজক বিওএ।

    আগামী ১০ মার্চ বর্নাঢ্য উদ্বোধনী অনুষ্ঠানের মার্চ পাস্টে ক্রীড়াবিদের অংশগ্রহণ নিশ্চিত করতে ক্রীড়া পল্লী, সুলতানা কামাল ক্রীড়া কমপ্লেক্স, বিকেএসপি এবং আহসানুল্লাহ মাস্টার স্টেডিয়াম থেকে ক্রীড়াবিদদদের অনুষ্ঠানস্থলে আনার দায়িত্ব নিয়েছে বিওএ। উদ্বোধনী অনুষ্ঠানে প্রতিটি দলের হাতে বিভাগের প্লাকার্ড ছাড়াও মার্চ পাস্টে থাকবে ফেডারেশনসমূহের পতাকা।

    অংশগ্রহণকারী ক্রীড়াবিদদের ট্র্যাকস্যুট এবং জার্সি হস্তান্তর করবে বিওএ। চূড়ান্ত পর্বে অংশগ্রহণের আগে অংশগ্রহণকারীদের যাতায়ত ভাতা, আবাসন এবং দৈনিক ভাতা ফেডারেশন সমূহের মাধ্যমে বন্টনের সিদ্ধান্ত নিয়েছে বিওএ। অংশগ্রহণকারী ক্রীড়াবিদ এবং অফিসিয়ালদের মধ্যে অ্যাক্রিডিটেশন কার্ড বিতরণের সিদ্ধান্তও নিয়েছে বিওএ।

    রোববার বিওএ’র সভা কক্ষে ২১টি ডিসিপ্লিনের সংশ্লিস্ট ফেডারেশন সমূহের কর্মকর্তাদের সঙ্গে অনুষ্ঠিত সমন্বয় সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

    বিডিস্পোর্টস২৪ডটকম/এমএ


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা