চেন্নাইয়ের জয়: প্লে অফে রাজস্থান, বিদায় পাঞ্জাবের – BD Sports 24
  • চেন্নাইয়ের জয়: প্লে অফে রাজস্থান, বিদায় পাঞ্জাবের

    May 21st, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    পুনে, ২১ মে: আইপিএলের এবারের আসরের শেষ ম্যাচে চেন্নাই সুপার কিংস ৫ উইকেটে কিংস ইলেভেন পাঞ্জাবকে পরাজিত করেছে। এর ফলে প্লে অফে খেলা নিশ্চিত হয় রাজস্থান রয়্যালসের। অপরদিকে লিগ পর্ব থেকেই বিদায় নেয় প্রীতি জিনতার কিংস ইলেভেন পাঞ্জাব।

    চেন্নাই জিতলেও শীর্ষস্থান দখল করতে পারেনি। নিট রান রেটে এগিয়ে থাকায় শীর্ষস্থান নিশ্চিত হয়েছে সানরাইজার্স হায়দরাবাদের। ১৬ পয়েন্ট নিয়ে কলকাতা তৃতীয় এবং ১৪ পয়েন্ট নিয়ে রাজস্থানের অবস্থান চতুর্থ।

    গতকাল রাতে পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে চেন্নাইয়ের বোলার লাঙ্গি এনগিদির মারাত্মক বোলিংয়ে ১৫৩ রানে গুটিয়ে যায় পাঞ্জাবের ইনিংস। এনগিদি ৪ ওভার বল করে একটি মেডেনসহ ১০ রান খরচায় একাই পাঞ্জাবের ৪ ব্যাটসম্যানের প্রাণসংহার করেন। তার বোলিং বিশ্লেষণ: ৪-১-১০-৪। তার মারাত্মক বোলিংয়ে পাঞ্জাবের তিন ব্যাটসম্যান ক্রিস গেইল, অধিনায়ক রবিচন্দ্রন অশ্বিন এবং আন্দ্রে টাই রানের খাতাও খুলতে পারেননি।

    সর্বোচ্চ ৫৪ রান আসে মিডল অর্ডার ব্যাটসম্যান কারুন নায়ারের ব্যাট থেকে। এছাড়া মনোজ তিওয়ারি ৩৫, ডেভিড মিলার ২৪ এবং অক্ষর প্যাটেল করেন ১৪ রান।

    চেন্নাইয়ের এনগিদি ছাড়াও শার্দুল ঠাকুর ৩৩ রানে দুটি এবং ডোয়াইন ব্র্যাভো ৩৯ রানে নেন ২ উইকেট।

    ১৫৪ রানে জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৯.১ ওভারে ৫ উইকেটে ১৫৯ রান স্কোরবোর্ডে জমা করে চেন্নাই। ফলে ৫ উইকেটে জিতে যায় ধোনির চেন্নাই।

    চেন্নাইয়ের পক্ষে সর্বোচ্চ অপ. ৬১ রান করেন সুরেশ রায়না। এছাড়া দীপক চাহার ৩৯, হরভজন ১৯, ফাফ ডু প্লেসিস ১৪ রান করে আউট হন। অধিনায়ক ধোনি মাত্র ৭ বলে ১ চার ও ১ ছক্কায় ১৬ রানে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন।

    পাঞ্জাবের রাজপুত ও অশ্বিন দুটি করে উইকেট নেন।

    ম্যাচসেরা হন চেন্নাইয়ের লাঙ্গি এনগিদি।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা