চেরচেসভই রাশিয়ার কোচ থাকছেন – BD Sports 24
  • চেরচেসভই রাশিয়ার কোচ থাকছেন

    July 28th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    মস্কো, ২৮ জুলাই: বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে দলকে পৌঁছে দেবার পুরস্কার হিসেবে আরও ২ বছরের জন্য জাতীয় দলের প্রধান কোচ হিসেবে স্তানিসলাভ চেরচেসভের সাথে চুক্তি বৃদ্ধি করেছে রাশিয়া।

    নতুন চুক্তি অনুযায়ী ৫৪ বছর বয়সী চেরচেসভ ২০২০ পর্যন্ত রাশিয়া দলের সাথেই থাকছেন। অর্থাৎ ২০২০ ইউরোতে রাশিয়া চেরচেসভের অধীনেই মাঠে নামবে। রাশিয়া ফুটবল ইউনিয়নের সাথে চেরচেসভের এই সমঝোতাই হয়েছে।

    বিশ্বকাপে স্বাগতিক হিসেবে সরাসরি খেলার যোগ্যতা অর্জন করলেও ফিফা র‌্যাংকিংয়ে বিশ্বের সবচেয়ে নিচের সারির দল হিসেবে মাঠে নেমেছিল রাশিয়া। প্রত্যাশার বাইরে গিয়ে তারা নক আউট পর্ব নিশ্চিত করে। গ্রুপ পর্বে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে সৌদি আরবকে উড়িয়ে দিয়ে মোহামেদ সালাহর মিশরকেও পরাস্ত করে। এরপর ২০১০ বিশ্বকাপ জয়ী স্পেনকে শেষ ১৬’র ম্যাচে পেনাল্টি শ্যুট আউটে পরাজিত করে একইভাবে কোয়ার্টার ফাইনালে ক্রোয়েশিয়ার কাছে পরাজিত হয়ে বিদায় নেয়।

    বিদায়ের পরে রাশিয়ান রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিন স্বয়ং চেরচেসভকে অভিনন্দন জানিয়েছেন। এখন তার সামনে চ্যালেঞ্জ দুর্দান্ত পারফর্ম করা রাশিয়ান বর্তমান দলটির এই পারফরমেন্সের ধারাবাহিকতা ধরে রাখা।

    এ সম্পর্কে চেরচেসভ বলেছেন, ‘রাশিয়ান দলের সাথে কাজ চালিয়ে যেতে পারার সুযোগ পেয়ে আমি বেশ আনন্দিত। দলীয় পারফরমেন্সে দিক থেকে পুরো দলের মান এখন অনেক উঁচুতে। এই ধারাবাহিকতা ধরে রাখতে চাই। আমি জানি এক্ষেত্রে আমার দায়িত্ব ও করণীয় কি। সকলে একত্রিত হয়েই এই মান ধরে রাখার চেষ্টা করবো।’

    নিজের যোগ্যতা দিয়েই ২০১৮ ফিফা বর্ষসেরা কোচের ১১ জনের সংক্ষিপ্ত তালিকায় জায়গা করে নিয়েছেন চেরচেসভ। ২০১৬ সালে আগস্টে জাতীয় দলের দায়িত্ব নেবার আগে সাবেক এই গোলরক্ষক রাশিয়ান ঘরোয়া ফুটবলে স্পার্টাক মস্কো ও লেগিয়া ওয়ারস’র দায়িত্ব পালন করেছেন। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা