চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাস সেরা গোল – BD Sports 24
  • চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাস সেরা গোল

    April 4th, 2018

    ক্রীড়া ডেস্ক, বিডিস্পোর্টস২৪ডটকম
    তুরিন, ৪ এপ্রিল ২০১৮ : চ্যাম্পিয়ন্স লিগে ইতিহাস সেরা গোল করেছেন রিয়াল মাদ্রিদের ক্রিশ্চিয়ানো রোনালদো। তুরিনের এলিয়াঞ্জা স্টেডিয়ামে ইতালির সারা জাগানিয়া ক্লাব জুভেন্টাসের বিপক্ষে মঙ্গলবার রাতে পর্তুগিজ এ তারকা যা করে দেখিয়েছেন তা অনেকদিন ফুটবল বিশ্ব মনে রাখবে।

    রোনালদো শূন্যে লাফিয়ে উঠে বাইসাইকেল কিক দিয়ে জুভেন্টাস গোলরক্ষক গিয়ানলুইজি বুফনের ডান পাশ দিয়ে কোনাকুনি শটে রিয়ালকে অসাধারণ এক গোল উপহার দেওয়ার পাশাপাশি জয় এনে দিয়েছেন।

    রোনালদোর জোড়া গোল ও ব্রাজিলিয়ান মার্সেলোর গোলের উপর ভর করে লা লিগার ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা ৩-০ গোলে সিরিএ লিগজয়ী জুভেন্টাসকে পরাজিত করে।

    সিআর সেভেন এ ম্যাচে দুই গোল করে ইতিহাস রচনা করেছেন। প্রথম খেলোয়াড় হিসেবে চ্যাম্পিয়ন্স লিগে টানা ১০ ম্যাচে গোলের রেকর্ড এখন তার দখলে। কিন্ত এসব কিছুকে ছাপিয়ে গিয়ে তার দেয়া দ্বিতীয় গোলটিই এখন সারা বিশ্বে আলোচনার কেন্দ্র বিন্দুতে পরিণত হয়েছে।

    রিয়াল কোচ জিনেদিন জিদান ম্যাচ শেষে বলেন, ‘ফুটবলীয় ইতিহাসে এটি অন্যতম সুন্দর একটি গোল।’ ম্যাচে ইস্কোর ক্রস থেকে মাত্র ২ মিনিটে ৪৭ সেকেন্ডে রোনালদোর গোলে রিয়াল এগিয়ে যায়। চ্যাম্পিয়ন্স লিগ ইতিহাসে এ পর্তুগিজের এটাই সবচেয়ে দ্রুততম গোল।

    এর পর ৬৪ মিনিটে ডানি কারভাজালের ক্রসে রোনালদোর অসাধারণ বাইসাইকেল কিকে দলের ব্যবধান দ্বিগুন হওয়ায় জুভেন্টাস সমর্থকরাও দাঁড়িয়ে অভিনন্দন জানাতে ভুল করেননি। রোনালদোও দর্শকদের এ অভিনন্দনের জবাব দিয়েছেন।

    রোনালদো ক্লাব ও জাতীয় দলের হয়ে এ নিয়ে ৬৪৮টি গোল করেছেন।

    বিডিস্পোর্টস২৪ডটকম/এমএ


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা